৫ নং মোহরা ওয়ার্ড কাউন্সিলরের উদ্দ্যোগে, ইএসআই গ্লোবাল ও স্বাধীন কন্ঠের সহযোগিতায় ফ্রী সবজি বিতরণ

করোনা মহামারীর প্রভাবে নিম্নবিত্ত আর মধ্যবিত্ত পরিবারগুলোর আয় রোজগার অনেকটাই কমে গেছে। অনেক মানুষ চাকরি হারিয়েছেন। এমন পরিস্থিতিতে পরিবার পরিজন নিয়ে দুবেলা দুমুটো খাবার যোগাড় করতে হিমশিম খাচ্ছে অনেকেই। যদিও লোকলজ্জার ভয়ে কারো কাছে মুখ ফুটে সাহায্য চাইতে পারেন না।

সেইসব মানুষের চাহিদার কথা চিন্তা করে সপ্তাহের প্রতি শুক্রবার বিনামূল্যে সবজি বিতরণের উদ্দ্যোগ নিয়েছেন ৫ নং মোহরা ওয়ার্ড(চসিক) -এর কাউন্সিলর কাজী নুরুল আমিন মামুন।আর এতে সহযোগিতার হাত বাড়িয়েছে অস্ট্রেলিয়ার সনামধন্য প্রতিষ্ঠান ইএসআই গ্লোবাল ও স্বাধীন কন্ঠ।এ মহতী উদ্দ্যোগের বিষয়ে জানতে চাইলে জনাব মামুন বলেন, আমার ছোট ভাই অস্ট্রেলিয়া প্রবাসী ইএসআই গ্লোবাল এর চেয়ারম্যান কাজী আরমানের পরামর্শে আমি এই উদ্দ্যোগটি গ্রহণ করেছি।

এই উদ্দ্যোগে চাইলে যে কেউ শামিল হতে পারবেন। নিজ নিজ সামর্থ্য অনুযায়ী সবজি কিনে দিলে তা অসহায় মানুষের মাঝে সুষ্ঠভাবে বিতরণ করা হবে। কাউন্সিলর কাজী মামুন বলেন, “সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে এই জনকল্যাণমূলক উদ্দ্যোগ দীর্ঘদিন চলমান রাখা সম্ভব। অর্থ দিয়ে নয়, প্রত্যেকে সামর্থ্য অনুযায়ী সবজি কিনে দেওয়ার মাধ্যমে এই মহতী উদ্দ্যোগে অংশগ্রহণ করতে পারবেন। আর যাদের প্রয়োজন তারা নিঃসংকোচে এখান থেকে সবজি নিয়ে যেতে পারবেন।”

গতকাল উদ্ভোধনের প্রথম দিনে অনেকেই সবজি কিনে দিয়ে উদ্যোক্তাদের উত্সাহিত করেছেন। যদিও তাদের কেউ নিজেদের পরিচয় প্রকাশ করতে চাননি। যারা সবজি নিতে এসেছেন প্রত্যেকেই এই উদ্দ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেছেন, এমন উদ্দ্যোগ প্রত্যেক এলাকায় নেওয়া হলে মানুষের কষ্ট কিছুটা হলেও লাগব হবে।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *