১.৭ বিলিয়ন ডলারের লোকসান সত্ত্বেও আন্তর্জাতিক ফ্লাইট চালুর পরিকল্পনা করছে কোয়ান্টাস।

কোয়ান্টাস এয়ার লাইন গত অর্থ বছরে প্রায় ১.৭ বিলিয়ন ডলারের লোকসান সত্ত্বেও বড়দিনের (ক্রিসমাস) পুর্বেই কিছু আন্তর্জাতিক রুটে পুনরায় ফ্লাইট চালুর পরিকল্পনার কথা জানিয়েছে।

কোভিড-১৯ বিধিনিষেধের ফলে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত অস্ট্রেলিয়ান এয়ার লাইনটি আজ জানায়, বিগত অর্থ বছরে তাদের অন্তর্নিহিত ক্ষতির পরিমাণ দাড়িয়েছে ১.৮৩ বিলিয়ন ডলার এবং বিধিবদ্ধ লোকসান এর পরিমাণ ২.৩৫ বিলিয়ন ডলার।

এয়ারলাইন্স অনুমান করেছে যে, কোভিড -১৯ মহামারী কারণে তাদের আয়ের উপর ১২ বিলিয়ন ডলার এর প্রভাব পড়েছে।

কোয়ান্টাস এর সিইও এলান জয়েস বলেন, এই লোকসান বছর ব্যাপী আন্তর্জাতিক সীমান্ত ও প্রায় ৩৩০ দিন অভ্যন্তরীণ ভ্রমণ বন্ধ থাকায় জাতীয় বাহনটির উপর কি প্রভাব পড়েছে তার একটি প্রতিচ্ছবি।

তিনি বলেন ব্যবসার চ্যালেঞ্জিং পরিবেশ সত্ত্বেও টিকাকরণ টার্গেট পুরণ সাপেক্ষে অভ্যন্তরীণ ও কিছু আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালুর পরিকল্পনা করছে।

তিনি বলেন, “এটা যদিও সম্পুর্ণভাবে সরকারের উপর নির্ভর করে যে কিভাবে এবং কখন আমাদের আন্তর্জাতিক সীমানা পুনরায় খুলে দেওয়া হবে, তবে বছরের শেষের দিকে জাতীয় মন্ত্রিসভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ৮০ শতাংশ টিকাকরণের টার্গেট পূরণের পথে অস্ট্রেলিয়ার এগিয়ে যাওয়ার সাথে সাথে সবকিছু স্বাভাবিক করার জন্য একটি প্রক্রিয়া ঠিক করতে আমাদের আগে থেকেই পরিকল্পনা করতে হবে।”

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *