১,০০০ টাকায় কম্পিউটার কোর্স!!

তরুণ তরুনীদের কম্পিউটার চালনায় পারদর্শী করতে ও কম্পিউটার শিক্ষায় আগ্রহী করার জন্য জাতীয় যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষণ একাডেমী চট্টগ্রাম বহদ্দারহাট আয়োজন করেছে একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ।এই উদ্যোগের অংশ হিসেবে প্রতিটি তরুণ-তরুণীকে তারা কম্পিউটার শিক্ষার উপর বিভিন্ন কোর্স প্রদান করছে মাত্র ১০০০ হাজার টাকার বিনিময়ে! কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে ও শিখে তারা আত্ম-কর্মসংস্থানের নিজেদের নিয়ে নিয়োগ করতে পারবে বলে বিশ্বাস করে জাতীয় যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষণ একাডেমীর ব্যবস্থাপনা পরিচালক।বিশ্ব বাজারে কম্পিউটার শিক্ষার কোন বিকল্প নেই!

চাকরি হতে শুরু করে ব্যবসায়ে কম্পিউটারের গুরুত্ব অনেক।কম্পিউটা ছাড়া কোন কাজ সম্পন্ন হয় না। এজন্যই জাতীয় যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষণ একাডেমীর এধরনের ব্যতিক্রমী একটি উদ্যোগ নিয়েছেন যাতে করে তরুন যুব সমাজ হাতে কলমে শিখে কম্পিউটারে আগ্রহী হয় এবং নিজেদেরকে কর্মসংস্থান করে নিজেরাই সক্ষমতা অর্জন করতে পারে।

এ বিষয়ে চট্টগ্রাম বদ্দারহাট শাখার ব্যবস্থাপনা পরিচালক জনাব মামুনুর রশিদ বলেন- স্বল্প খরচে তরুণ-তরুণীদের কে কম্পিউটার পরিচালনায় দক্ষ করে গড়ে তুলতে কম্পিউটার শিক্ষার বিকল্প নেই এজন্যই কম খরচে তাদেরকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। সবাইকে প্রশিক্ষণ নেওয়ার অনুরোধ করেন তিনি। জাতীয় যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষণ একাডেমীর এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা।

স্বাধীন কন্ঠ/ মোঃ রবিউল হোসেন।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *