হাটহাজারীতে মাসব্যাপী ফ্রী ইফতার বিতরণ ও সহীহ্ কুরআন শিক্ষা কার্যক্রম

বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির অন্যতম সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক মোহাম্মদ রাশেদুল ইসলাম রাসেলের ব্যক্তিগত উদ্যোগে বিগত বছরের ন্যায় এবারও চট্টগ্রাম-৫ সংসদীয় আসনের আওতাধীন হাটহাজারী উপজেলার বিভিন্ন স্থানে মাসব্যাপী ইফতার বিতরণ এবং ফ্রী ছহীহ্ কোরআন ও নামাজ শিক্ষা অব্যাহত রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রমজানের ১ম দিন হতে হাটহাজারীর জালালশাহ মসজিদে ছহীহ কোরআন ও নামাজ শিক্ষা শুরু হয়। আজ ১০ম রমজানে সরজমিনে গিয়ে দেখা যায় অসংখ্য শিক্ষার্থী ক্লাসে অংশগ্রহন করছেন নিয়মিত।

এছাড়াও বিগত কয়েকবছর যাবত প্রতি রমজানের ন্যায় এবারও ইফতার বিতরণ অব্যাহত রয়েছে যা পুরো রমজান মাস জুড়েই চলবে। এ বিষয়ে তরুণ এই আওয়ামী লীগ নেতা বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন আমাদের আশপাশের খেটে খাওয়া মানুষদের দিকে খেয়াল রাখার জন্য, অসহায়দের সহায়তা করার জন্য, তরুণদের দেশ প্রেমিক হিসেবে গড়ে তোলার জন্য, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার জন্য দায়িত্বশীল হয়ে কাজ করার জন্য; সেই জায়গা থেকে আমার ও টিমের এই ক্ষুদ্র প্রচেষ্টা”।

ইতোমধ্যে চট্টগ্রাম-৫ সংসদীয় আসনের আওতাধীন হাটহাজারী উপজেলার বিভিন্ন ইউনিয়নস্থ বাজারে খেটে খাওয়া মানুষ, রিক্সা চালক, প্রতিবন্ধী, অসহায়দের মাঝে ইফতার বিতরণ করা হয়। স্থানীয় ছাত্রলীগ ও ইয়ুথ ফর বিল্ডিং বেটার বাংলাদেশ’র ভলান্টিয়ারদের প্রচেষ্টায় খেটে খাওয়া মানুষের মুখে হাসি ফুটেছে, টিমের ভলান্টিয়ারদের মধ্যে এই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন ছাত্রলীগ নেতা ও হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সদস্য আব্দুল মান্নান সুমন, মোঃ আরহাদ হোসেন আহাদ, শেখ ইব্রাহিম রানা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শহীদুল ইসলাম, সবুজ পরিবেশ আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলা শাখার সহ-সভাপতি কাজী নাজিম, শহীদ, রাশেদ, হাটহাজারী উপজেলা যুবলীগ নেতা মোঃ রুবেল, রাশেদ, হাবিব, বেলাল উদ্দিন রিয়াদ,তানভীর,সৈয়দ শাহাদাত, সাইফুল ইসলাম ঈশান, জিয়া চৌধুরী, আরাফাত হোসেন আরাফাত,শহিদুল আলম রাহিম,হাবিবুর রহমান হাবিবুর রহমান তাহেরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *