স্বস্তি মেলেনি, ফ্রান্সে আরও ৫৭৪ জনের প্রাণহানি

ফ্রান্সে নতুন করে আরও ৫৭৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। ফলে দেশটিতে মৃত্যুর সংখ্যা ১৪ হাজার ৩৯৩ থেকে দাঁড়িয়েছে ১৪ হাজার ৯৬৭ জনে। দেশটির গণস্বাস্থ্য কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।দেশটিতে এখনও ইন্টেন্সিভ কেয়ারে আছে ৬ হাজার ৮২১ জন। ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৬ হাজার ৭৭৯।
অপরদিকে, প্রাণঘাতী করোনা থেকে সেখানে সুস্থ হয়ে উঠেছে ২৭ হাজার ৭১৮ জন। তবে ৬ হাজার ৮২১ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।এদিকে, সোমবারের হিসাব অনুযায়ী রোববার পর্যন্ত ফ্রান্সে মৃত্যুর সংখ্যা কমতে থাকায় কিছুটা স্বস্তি মিলেছিল। কিন্তু তা দীর্ঘস্থায়ী হলো না।

একদিনের ব্যবধানে দেশটিতে আবারও নতুন করে মৃত্যুর সংখ্যা বাড়ছে।রোববারের হিসাব অনুযায়ী, ফ্রান্সে ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ছিল ৩১৫। একদিন আগেও সেখানে প্রাণহানি হয়েছিল ৩৪৫ জনের। অর্থাৎ আগের দু’দিনের হিসাব অনুযায়ী মৃত্যুর সংখ্যা অনেক কমে গেলেও সোমবার মৃত্যু বেড়েছে। ফলে দেশটিতে নতুন করে শঙ্কা দেখা দিয়েছে।এখন পর্যন্ত বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত ১৯ লাখ ২৪ হাজার ৬৭৯ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।এখন পর্যন্ত বিশ্বে ১ লাখ ১৯ হাজার ৬৯২ জনের প্রাণ কেড়েছে করোনা। অপরদিকে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৪ লাখ ৪৫ হাজার পাঁচজন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে।১৪/এপ্রিল/২০২০ ইং

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *