স্টামফোর্ড শিক্ষার্থী রুম্পা হত্যার বিচার দাবিতে বিক্ষোভ

স্টামফোর্ড শিক্ষার্থী রুম্পা হত্যার বিচার দাবিতে বিক্ষোভ

স্টামফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যার বিচার দাবিতে রাজধানীর সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

শনিবার সকাল ১০ টার দিকে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সিদ্ধেশ্বরী শাখার শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন।

শিক্ষার্থীরা দাবি করেন, যত দ্রুত সম্ভব ময়না তদন্ত রিপোর্ট প্রকাশ করতে হবে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অনেক শিক্ষক এবং শিক্ষার্থীদের অশ্রুসিক্ত হয়ে পরেন। এ সময় রুম্পা হত্যার তদন্ত এবং বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা।

ইংরেজি বিভাগের ষষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী আঁচল যুগান্তরকে বলেন, রুম্পা খুব চঞ্চল একটা মেয়ে ছিল। তার মধ্যে ডিপ্রেশনের কোন লক্ষণ আমরা দেখিনি, সে সব সময় সবার সঙ্গে মিশতো, পরীক্ষায় খুব ভালো রেজাল্ট করতো।

তাকে নিশ্চয়ই হত্যা করা হয়েছে; এটা কোনো আত্মহত্যা নয় বলে তিনি দাবি করেন।

ইংরেজি বিভাগের সব শিক্ষক মানববন্ধনে অংশগ্রহণ করে রূপা হত্যার সঠিক তদন্ত এ হত্যাকাণ্ডের বিচার দাবি করেছেন।

শিক্ষার্থীরা বলেন, যতক্ষণ পর্যন্ত ময়নাতদন্তের সঠিক রিপোর্ট না আসবে; ততদিন পর্যন্ত ক্যাম্পাসের ভেতরে শান্তিপূর্ণ বিক্ষোভ চালিয়ে যাবেন।

রুবাইয়াত শারমিনকে (২০) তার গ্রামের বাড়িতে শুক্রবার দাফন করা হয়েছে।

গত বুধবার মধ্যরাতে ৬৮ সিদ্ধেশ্বরীর সামনের রাস্তা থেকে অজ্ঞাত হিসেবে ওই তরুণীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠায় পুলিশ।

বৃহস্পতিবার রাতে স্বজনেরা রমনা থানায় তোলা ছবি দেখে তরুণীর লাশ শনাক্ত করেন। পুলিশ বলছে, তরুণীকে সিদ্ধেশ্বরীর কোনো ভবন থেকে ফেলে হত্যা করা হয়েছে।

ময়নাতদন্তের সঙ্গে সংশ্লিষ্ট সূত্র জানায়, ধারণা করা হচ্ছে, ওই তরুণী ধর্ষণের শিকার হয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার এসএম শামীম বলেন, হত্যার সম্ভাবনা মাথায় রেখেই তদন্ত চলছে। এরই মধ্যে অর্ধশত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। কিন্তু হত্যা না আত্মহত্যা- সে বিষয়ে নিশ্চিত হতে ময়নাতদন্ত প্রতিবেদনের জন্য অপেক্ষায় থাকতে হবে।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *