সিডনি প্রেস এ্যান্ড মিডিয়া কাউন্সিল ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ফয়সাল আহমেদ

অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি লেখক ও সাংবাদিকদের বৃহত্তম সংগঠন সিডনি প্রেস এ্যান্ড মিডিয়া কাউন্সিলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলা বার্তা পত্রিকার সম্পাদক ফয়সাল আহমেদ। স্থানীয় সময় ৫ জুলাই (সোমবার) সন্ধ্যায় কাউন্সিলের সভাপতি মোহাম্মাদ আবদুল মতিনের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদের উপস্থাপনায় কার্যকরী পরিষদের এক জুম সভায় সর্বসম্মতিক্রমে তাকে এই দায়িত্ব প্রদান করা হয়। এছাড়াও কাউন্সিলের পরবর্তী বর্ধিত সভায় কার্যকরী পরিষদের কিছু শূন্য পদ পূরণের সিদ্ধান্ত গৃহীত হয়।

জুম সভায় কার্যকরী পরিষদের অন্যান্য সদস্যদের মধ্যে অংশগ্রহণ করেন, মোহাম্মেদ আসলাম মোল্লা (সিনিয়র সহ-সভাপতি), ড. রতন লালকুন্ডু (কার্যকরী পরিষদের সম্মানিত সদস্য), আকিদুল ইসলাম (কার্যকরী পরিষদের সম্মানিত সদস্য), নাইম আবদুল্লাহ )কার্যকরী পরিষদের সম্মানিত সদস্য), দিলারা জাহান (কোষাধ্যক্ষ) ও হাজী মোহাম্মাদ দেলোয়ার হোসেন (প্রচার ও প্রকাশনা সম্পাদক)। কার্যকরী পরিষদের সহসভাপতি মোহাম্মাদ রেজাউল হক কাজের ব্যস্ততার কারণে জুম সভায় অংশগ্রহণ করতে পারেননি। তবে তিনি টেলিফোনে সকল সুদ্বান্তের সাথে একমত পোষণ করেছেন।  

চাঁদপুর মতলবের সন্তান ফয়সাল আহমেদ অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইনস বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সাইন্সে ব্যাচেলর ডিগ্রী লাভ করেন। এরপর তিনি সিডনির ‘রেফেল ইনস্টিটিউট অব ডিজাইন এ্যান্ড কমার্স’ থেকে ডিজাইনে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। ফয়সাল আহমেদ ২০০৮ সাল থেকে অস্ট্রেলিয়ার স্বনামধন্য বাংলা পত্রিকা ‘বাংলা বার্তার’ সহকারী সম্পাদক ও ডিজাইনার হিসেবে সাংবাদিকতা শুরু করেন। ২০১২ সালে তিনি বাংলা বার্তা পত্রিকার সম্পাদকের দায়িত্বভার গ্রহন করেন। বর্তমানেও তিনি একই পত্রিকায় কর্মরত আছেন।

(প্রেস রিলিজ)

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *