সিডনির মিউচুয়াল প্রপার্টি গ্রুপের ৪৯% শেয়ার কিনেছেন চাইনিজ কনস্ট্রাকশন গ্রুপ রিশল্যান্ড প্রজেক্ট কোং।

মিউচুয়াল প্রপার্টি গ্রুপে বিনিয়োগ করছে চাইনিজ নির্মাণ সংস্থা রিশল্যান্ড প্রজেক্ট কোম্পানী। রিশল্যান্ড প্রজেক্ট কোং, চীনের ফোসান অঞ্চলের একটি নির্মাণ সংস্থা, যারা বিশ্বব্যাপি বহু আবাসিক বাড়ি এবং অ্যাপার্টমেন্ট তৈরি করেছে এবং ২০১৪ সাল থেকে সিডনিতে তাদের কার্যক্রম রয়েছে।

অস্ট্রেলিয়ান আবাসিক ভবন শিল্পে বিদেশী কোম্পানীর সরাসরি বিনিয়োগে নতুন বিধি নিষেধের কারনে তারা মিউচুয়াল প্রপার্টি গ্রুপে বিনিয়োগ করেছে। । রিশল্যান্ড প্রজেক্ট কোং ইতিমধ্যে সিডনির বিভিন্ন অঞ্চল যেমন চ্যাটসউড, মোসম্যান, অস্ট্রাল এবং মার্সডেন পার্কে দৃষ্টি নন্দন বেশ কিছু স্হাপনা তৈরী করছে এবং সম্প্রতি তারা নতুন ওয়েস্টার্ন সিডনি বিমানবন্দর সন্নিকটে ৮৫ একর জায়গা অধিগ্রহণ করছে এবং এটি সহ অংশীদারিত্বের(মিউচুয়াল প্রপার্টি গ্রুপ) সাথে আরও নতুন নতুন বেশ কিছু প্রকল্প হাতে নিচ্ছে। ২০২০ সালের ফেব্রুয়ারী মাসে শেয়ার ক্রয়ের বিষয়টি চূড়ান্ত হওয়ার থাকলে ও করোনা ভাইরাসের কারণে এটি সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে সম্পন্ন করা হয়।

মিউচুয়াল প্রপার্টি গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর জাভেদ হক যৌথ বিনিয়োগের এই কোম্পানীতে ও ম্যানেজিং ডিরেক্টর হিসাবেই দায়িত্ব পালন করবেন। তিনি জানান “রিশল্যান্ড মধ্যে একীকরণের বিষয়টি গত ১৮ মাস ধরে আলোচনা চলছে। বিষয়টি চুড়ান্ত না হওয়ায় তা এতদিন গোপন ছিলো। রিশল্যান্ড জ্ঞান এবং আর্থিক সহায়তায় আমাদের জন্য একটি নতুন মাইলফলক হবে, এটি আমাদেরকে সিডনি বিভিন্ন শহরতলিতে ভূমি উন্নয়ন, বহুতল ভবন নির্মানের মতো নিজস্ব প্রকল্পগুলি দ্রুত গতিতে এগিয়ে নেওয়ার সুযোগ করে দেবে। এই সপ্তাহের শুরুতে আমরা যৌথভাবে একীকরণের সিদ্বান্ত নিয়েছি যা আমাদের এগিয়ে যাওয়ার জন্য ইতিবাচক হবে। অক্টোবর ২০২০ মিউচুয়াল প্রপার্টি গ্রুপ এখন থেকে গ্রাহকদের চুক্তিভিত্তিক কোন আবাসন বা বাড়ী নির্মান করবে না।

তিনি আরো বলেন, আমরা বিশ্বাস করি স্ব-অর্থায়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন এবং রিয়েল এস্টেট এজেন্টদের মাধ্যমে বিক্রয়ের চুক্তি, আমাদের নতুন ব্যবসায় উদ্যোগের জন্য আরও কার্যকর এবং আরও বেশি লাভজনক হবে। মিউচুয়াল হোমস ২০২০ সালে ৪০ টি বাড়ি তৈরি করেছে এবং বর্তমানে ৫ টি বাড়ি নির্মাধীন রয়েছে এবং যা কার্যক্রম বন্ধ হওয়ার আগে হস্তান্তর করা হবে। বর্তমানে সিডনির শহরতলিতে মিউচুয়াল প্রপার্টি গ্রুপের ৩টি ডিসপ্লে হোম বন্ধ হয়ে যাবে এবং বর্তমানে আলোচনায় থাকা অংশীদার বিল্ডারদের কাছে তা ইজারা দেওয়া হবে। বর্তমান বিল্ডার্স লাইসেন্সটি এখন মিউচুয়াল প্রপার্টি গ্রুপে স্থানান্তরিত হবে।

বর্তমানে মিউচুয়াল প্রপার্টি গ্রুপ সিডনির মিন্টোতে ৩৪ টি টাউনহাউস নির্মান করছে এবং লেপিংটনের একটি ভূমি উন্নয়ন প্রকল্পে সংযুক্ত রয়েছে। চুক্তির অংশ হিসাবে নতুন অফিসটি এখন ইঙ্গেলবার্ন থেকে সিডনি সিবিডি-তে রিশল্যান্ড প্রজেক্ট কোম্পানী-এর সাথে স্হানন্তর করা হবে।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *