সিডনির ক্যাম্বেলটাউনের বৈশাখী মেলা বাতিল

করোনা ভাইরাসের সংক্রমণরোধে জনস্বার্থে  সিডনির ক্যাম্বেলটাউনে  বৈশাখী মেলা বাতিল করা হয়েছে। আগামী ৪ এপিল শনিবার এই মেলা হওয়ার কথা ছিল । শুধুমাত্র মেলা উপলক্ষেই কমপক্ষে কয়েক হাজার মানুষের জমায়েত হওয়ার কথা ছিল ক্যাম্বেলটাউন স্টেডিয়াম। কিন্তু অস্ট্রেলিয়ার নানা প্রান্তে যে গতিতে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়াচ্ছে, এত সংখ্যক লোক এক জায়াগায় জড়ো হওয়া আদৌ সুরক্ষিত নয় বলে মনে করছে আয়োজক কমিটি।এছাড়া করোনার সংক্রমণ বাড়তে থাকায় একসাথে পাঁচ শতাধিক মানুষের জনসমাগম না করতে অস্ট্রেলিয়া সরকার অনুরোধ করেছে ।  তাই আগেভাগেই মেলা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

গত ১৪ মার্চ (রবিবার) মাল্টিকালচারাল সোসাইটি অব ক্যাম্বেলটাউনে (ইনক)  কার্যনির্বাহী কমিটির সভার পর  মেলা বাতিল বাতিলের খবর নিশ্চিত হয়। করোনা ভাইরাসের কারণে অস্ট্রেলিয়াজুড়ে একের পর এক অনুষ্ঠান আয়োজন বাতিল হয়ে যাচ্ছে।  সংগঠনের সভাপতি এনাম হকের সভাপতিত্বে এবং  জেনারেল সেক্রেটারী: মো: সফিকুল আলমের পরিচালনায় আরো সভায় আরো উপস্হিত ছিলেন  সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলম,সহ-সভাপতি পারভেজ খান,সহ-সভাপতি করমজিত সিং,জয়েন্ট জেনারেল সেক্রেটারী আসমা আলম কাশফি অরগানাইজিং সেক্রেটারী আশিকুর রহমান এ্যাশ, পাবলিক রিলেশন্স, প্রেস এন্ড পাবলিকেশনস্ সেক্রেটারী আউয়াল খান, সোস্যাল ওয়েল ফেয়ার সেক্রেটারী: সেলিম কবির এক্সিকিউটিভ কমিটি সদস্য মাসুদ চৌধুরী, এম এ সোবহান, মাহবুব চৌধুরী,সাফকাত আব্বাস, খাজা আখতার, এ্যানি সাবরিন, উষা খাদকা, মদন রাউত, অমর সিং, আখন্দা গায়াওয়ালি, জয় সুলতান, রহমত উল্লাহ, বেলাল হোসেন প্রমুখ।

সভায় সরকারী বিধি নিষেধ ও জনস্বার্থে  এই বছরের বৈশাখী মেলা বাতিল করা হয় এবং  ২০২১ সালের ৩ এপ্রিল আগামী বছরের মাল্টিকালচারাল বৈশাখী মেলা আয়োজনের প্রাথমিক সিদ্বান্ত গ্রহন করা হয়।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *