সিডনিতে শহীদ জিয়ার ৩৯তম শাহাদৎ বার্ষিকী পালন 

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর ৩৯তম শাহাদৎ বার্ষিকী পালন করেছে বিএনপি ও জিয়া ফোরাম অস্ট্রেলিয়া। সিডনির ল্যাকান্বায় গত ৩০শে মে শনিবার শাহাদৎ বার্ষিকী অনুষ্ঠান সম্পন্ন করে উপস্থিত সকলের মাঝে তবারক বিতরন করেন। প্রতি বছর এই দিনে সিডনিতে বিএনপি ও তাঁর অংগ সংগঠনসহ এবং জিয়া ফোরাম শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রূহের মাগফেরাত কামনা করে থাকে।কিন্তু এ বৎসর করোনা ভাইরাসের কারনে সামাজিক দুরত্ব বজায় রেখে বিশেষ দোয়া, মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শাহাদৎ বার্ষিকীতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে বিনম্র শ্রদ্ধা জানিয়ে রঙ্গিন পোস্টার বের করেছে জিয়া ফোরাম অস্ট্রেলিয়া। উল্লেখ্য যে, এ উপলক্ষে জিয়া ফোরাম অস্ট্রেলিয়া সিডনি ও বাংলাদেশে সামাজিক সহযোগিতা (ত্রান কর্মসূচী) অব্যহত রাখার কথাও ব্যক্ত করেন।


বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তিসহ সমগ্র বিশ্বের মহামারিমুক্ত হওয়ার জন্যও মোনাজাত করেন। এছাড়াও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য দোয়া করেন। উল্লেখ্য ১৯৮১ সালের এই দিনে রাষ্ট্রবিরোধী একটি দলের প্রোরচনায় বিপথগামী উশৃংখল কিছু সেনাসদ্যসের বুলেটের আঘাতে তিনি নিহত হন।
এ কর্মসূচিতে অংশগ্রহন করেন বিএনপির আহ্বায়ক ও জিয়া ফোরামের প্রধান উপদেষ্টা ড. হুমায়ের চৌধুরী, জিয়া ফোরামের সাধারন সম্পাদক সোহেল ইকবাল, সাংগঠনিক সম্পাদক জাকির আলম লেনিন, যুগ্ম সাধারন সম্পাদক আশরাফুল আলম , যুগ্ম সাধারন সম্পাদক ফরিদ মিয়া, কোষাধ্যক্ষ মন্জুরুল হক আলমগীর , সা’দ সামাদ, ইয়াসির আরাফাত অপু , রাকিবুল আলম অপু, তাফতুন নাঈম নিতু ও অস্ট্রেলিয়ার অন্যান্য সকল নেতৃবৃন্দ।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *