সিডনিতে নারী উদ্দ্যোক্তাদের উদ্দ্যোগে গঠিত হল ‘সিডনি বুটিক ক্লাব’!

গত ১৩ ই জুন সিডনির ক্যাসুলার ‘লা মনো কাবাব’ হাউজে সিডনির চল্লিশ জন বাঙ্গালী উদ্যোক্তার তৈরী বুটিক হাউজের সমন্বয়ে গঠিত হলো ‘সিডনি বাঙ্গালী বুটিক ক্লাব’।

এই বুটিক ক্লাবের অন্যতম উদ্যোক্তা সেলিমা বেগম, উপস্থিত বুটিক হাউজগুলোকে কেন একটা ক্লাবের আওতায় নিয়ে আসা হয়েছে সেই বিষয়ে আলোকপাত করেন।

সেলিমা বেগম বলেন,”সিডনির সবকয়টি বুটিক হাউজগুলো চালাচ্ছেন নারী উদ্যোক্তারা এবং তাদের বেশিরভাগের কোন শো রুম বা বিক্রয় কেন্দ্র নাই , তাই তারা বাসায় বসেই বিভিন্ন দেশীয় শাড়ি , সালোয়ার কামিজ , পায়জামা পাঞ্জাবী , বিভিন্ন নকশার দেশীয় উপমহাদেশীয় পণ্য ( স্যান্ডেল , ব্যাগ ) এবং নানান ধরণের অলংকার সামগ্রীর ব্যবসা পরিচালনা করে আসছেন।

মূলত: নারী উদ্যোক্তারা যেনো একটি প্লাটফর্মে এসে তাদের সমস্যা গুলো শেয়ার করতে পারেন এবং একে অপরকে সাহায্য সহযোগিতা করতে পারেন সেটাই এই ক্লাবের উদ্দেশ্য। এছাড়াও ক্লাব থাকলে বড় বড় ইভেন্টে অংশ গ্রহণের ক্ষেত্রেও ভবিষ্যতে বিশেষ সুবিধা পাওয়া যেতে পারে বলে তিনি মনে করেন। “

উল্লেখ্য, সিডনি বাঙ্গালী কমিউনিটির আয়োজনে যে সমস্ত এক্সিবিশন অনুষ্ঠিত হবে এবং অন্যান্য মেলা / এক্সহিবিশনে অংশগ্রহণের ক্ষেত্রে ক্লাবের সদস্যরা অগ্রাধিকার পাবে।

আলোচনা পর্বে বুটিক ক্লাবের প্রয়োজনীয়তা নিয়ে কয়েকটি বুটিক হাউজ তাদের মতামত তুলে ধরেন।

অনুষ্ঠানের শেষ পর্বে,মহিয়সী বাঙালি নারী কবি সুফিয়া কামালের আসন্ন জন্মদিন উপলক্ষে কেক কাঁটা হয়।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *