সিডনিতে জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন

সিডনির স্থানীয় সময় ১৭ মার্চ ভোর ১২ টা ১ মিনিটে অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটিতে স্থাপিত বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সকল শাখার নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন মাধ্যমে জাতির পিতাকে স্মরণ করে। বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান সম্পাদক আবুল বাশার রিপনের মোনাজাতের মাধ্যমে জাতির পিতাসহ তাঁর পরিবারের সকল বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। পরে বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়া (সিরাজ-চুন্নু) ও বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়া সহ সকল সহযোগী নেতৃবৃন্দের উপস্থিতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর সংক্ষিপ্ত আলোচনা করে।

এই সময় নেতৃবৃন্দ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের নিহত সকল সদস্যের আত্মার শান্তি কামনা করে বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আরেক বঙ্গবন্ধু কন্যা শেখ রেহেনার সুস্বাস্থ্য কামনা করা হয়।

আলোচনায় বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া (সিরাজ-চুন্নু)’র সভাপতি সিরাজুল হক বলেন, যতদিন বাংলাদেশ থাকবে, যতদিন বাংলাদেশের একটি মানুষ বেঁচে থাকবে, ততদিন মানুষের অন্তরে বঙ্গবন্ধু চির জাগ্রত থাকবে। তিনি আরো বলেন, ‘আমাদের সামাজিক, রাষ্ট্রীয় এবং সর্বপরি বাংলাদেশের মানুষের ইতিহাসে বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক অবিচ্ছেদ্য অঙ্গ, একটি থেকে আরেকটিকে পৃথক করা যাবে না। বঙ্গবন্ধু আমাদের মাঝে যে সত্তা দিয়ে গেছেন, যে আলোকবর্তিকা জ্বালিয়ে দিয়ে গেছেন আমরা যতদিন জীবিত থাকবো এবং বাংলাদেশের নতুন প্রজন্ম তা বুকে ধারণ করে রাখবো। শুধু একটি কথাই বলবো জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি সিরাজুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদি হাসান কচি ও আব্দুল খান রতন, সাংগঠনিক সম্পাদক মোসলেউর রহমান খুসবু ও এসএম দিদার হোসেন, সদস্য খন্দকার রুবেল ও আলম মোহাম্মদ।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়ার নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সভাপতি গাউসুল আজম শাহজাদা, সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ, সহ-সভাপতি শহিদুর রহমান, শাহজাহান মিল্টন ও মানিক নাগ, যুগ্ম-সাধারণ সম্পাদক  মুশফিকুর রহমান, তরিকুল ইসলাম ও এস.কে কাইয়ুম, সাংগঠনিক সম্পাদক ইমরান হেসেন, আবু সুফিয়ান মাতবর, মো. রোহান ও করিম খান, কোষাধক্ষ্ মো. আব্দুস সালাম, সদস্য মেহেদী হাসান প্রমুখ।  

এছাড়া উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ সম্পাদক আবুল বাশার রিপন এবং বাংলাদেশ ছাত্রলীগ, অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক প্রসেনজিৎ চৌধুরী মিকু। অনুষ্ঠানের শেষে বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়ার সভাপতি গাউসুল আলম শাহজাদা ও সাধারণ সম্পাদক  ফয়সাল আজাদ উপস্থিত সকল নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *