সিডনিতে কবি পারভীন রেজার বইয়ের মোড়ক উম্মোচন

গত ১৯ নভেম্বর  সিডনির রকডেলের রেডরোজ ফাংশন সেন্টারে বাংলাদেশের কবি পারভীন রেজার ‘The Poetry of Pervin Reza’ কবিতা বইটির আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করা হয়েছে।

 ক্লাস ফোরে পড়ার সময় থেকেই তিনি লেখালেখি শুরু করেন । ক্লাস ফাইভে পড়ার সময় তার প্রথম কবিতা প্রকাশ পায়। খুলনাতে দৈনিক অনির্বাণ পত্রিকায় প্রকাশিত কবিতার নাম- ‘একটু সঙ্গ দিতে’।

তার লেখক হবার পেছনে আমার বাবা ও স্বামী শ ম রেজাউল করিম এর   অনুপ্রেরণা রয়ে৷   ১৯৯৯ সালে প্রকাশিত হয় তার প্রথম কাব্যগ্রন্থ নীহারিকা।

 মনকে আন্দোলিত করে এমন সব কিছুই তার লেখায় স্থান পায়৷   যেই লেখা তার মনকে ভাবায়, তাই প্রকাশ পায়। তিনি  নাটক, প্রবন্ধ, ছোটগল্প, প্রবন্ধ, কবিতা সবই লিখেন ।

সিডনি বাঙালি কমিউনিটি ইনক এর পক্ষ থেকে সেলিমা বেগমের পরিচালনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করা হয়। এই পর্বে পারভীন রেজার একটি কবিতা পাঠ করেন পূরবী পারমিতা বোস। ছোট বন্ধুদের মধ্যে কবিতা ও গান পরিবেশন করে পৃথিবী, রিডা, ঈশান ও অনুভা। সিডনির স্বপ্ন ব্যান্ড গান পরিবেশন করেন এবং গিটারে সহায়তায় ছিলেন সালাউদ্দিন শিপলু।

অনুষ্ঠানটিতে সার্বিক পরিচালনা করেন শাওন রিজভি এবং ডিনারের পর শাওন উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানেন।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *