সিডনিতে এখন পর্যন্ত ৪ জনের শরীরে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট সনাক্ত

অস্ট্রেলিয়ায় করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত মোট ৪ জনকে সনাক্ত করা হয়েছে। গত শনিবার (২৭ নভেম্বর) সাউথ আফ্রিকা ফেরত দুইজনের পাশাপাশি আজ আরো দুইজনের শরীরে এই ভ্যারিয়েন্টের অস্তিত্ব ধরা পড়ে। অস্ট্রেলিয়ার সবচেয়ে জনবহুল রাজ্য নিউ সাউথ ওয়েলসের (এনএসডাব্লিউ) স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় দক্ষিণ আফ্রিকা থেকে সিডনিতে আসা ২ যাত্রী ওমিক্রন ভ্যারিয়েন্ট পজিটিভ হয়েছেন। নতুন সনাক্ত হওয়া সিঙ্গাপুর এয়ারলাইনস এর এই দুই যাত্রীসহ ওই ফ্লাইটের সকল যাত্রীকে ভ্যাক্সিনেশন স্ট্যাটাস নির্বিশেষে ১৪ দিনের আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

এনএসডাব্লিউ স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের দু’জনের শরীরে কোনো উপসর্গ ছিল না। তারা করোনার দুইডোজ টিকা নিয়েছেন এবং বর্তমানে কোয়ারেন্টিনে আছেন। দেশটিতে দক্ষিণ আফ্রিকা ফেরত আরও ১২ যাত্রীকে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ ছাড়া, আরও প্রায় ২৬০ জন যাত্রী ও বিমানকর্মীকে কোয়ারেন্টিনের নির্দেশ দেয়া হয়েছে।

অস্ট্রেলিয়াতে শনাক্ত ব্যক্তিদের মাধ্যমে ধারণা করা হচ্ছে এই ভ্যারিয়েন্ট আরও কঠিন রূপ ধারণ করতে পারে। দক্ষিণ আফ্রিকায় প্রথম আবিষ্কৃত ভ্যারিয়েন্টটি এখন পর্যন্ত যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, বেলজিয়াম, বতসোয়ানা, ইসরায়েল এবং হংকংয়ে শনাক্ত হয়েছে।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *