সাবেক রাষ্ট্রপতি এরশাদের ৯১তম জন্মদিন আজ

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদের ৯১তম জন্মদিন আজ। তিনি ১৯৩০ সালের ২০ মার্চ ভারতের কুচবিহারের দিনহাটিতে জন্মগ্রহণ করেন।

তার এবারের জন্মদিনে জাপার গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে ‘পল্লীবন্ধু পদক-২০২১’ ঘোষণা, কেক কাটা এবং মিলাদ ও দোয়া মাহফিল। আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় সোনারগাঁও হোটেলে ‘পল্লীবন্ধু পদক-২০২১’ ঘোষণা ও প্রদানের কথা ছিল। তবে বিশেষ কারণে আজকের কর্মসূচি স্থগিত রাখা হয়েছে। পরে এই পদক দেওয়া হবে ।এরশাদের জন্মদিনে ঢাকা মহানগর দক্ষিণ জাপার উদ্যোগে আজ কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দিনব্যাপী কোরআনখানি ও বাদ আসর দোয়া মাহফিলের আয়োজন করা হচ্ছে। এদিকে, এরশাদের জন্মদিন উপলক্ষ্যে ‘হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট’-এর পক্ষ থেকেও কর্মসূচি নেওয়া হয়েছে। 

ট্রাস্টের চেয়ারম্যান কাজী মো. মামুনুর রশিদ জানিয়েছেন, আজ সন্ধ্যা ৭টায় বারিধারায় প্রেসিডেন্ট পার্কে কেক কেটে এরশাদের জন্মদিন উদযাপন করা হবে। এছাড়াও প্রেসিডেন্ট পার্কে দোয়া মাহফিলেরও আয়োজন করা হচ্ছে।

সাবেক প্রেসিডেন্ট এরশাদ ১৯৫০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ডিগ্রী লাভ করেন। পাকিস্তান সেনাবাহিনীতে কমিশন পান ১৯৫২ সালে। তিনি ১৯৭৫ সালের ২৪ আগস্ট মেজর জেনারেল পদে উন্নীত হন। হুসেইন মুহম্মদ এরশাদ ১৯৮৩ সালে রাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট বিচারপতি আবদুস সাত্তারকে ক্ষমতাচ্যুত করে রাষ্ট্রক্ষমতায় আসেন। ১৯৮৬ সালে তার প্রতিষ্ঠিত দল জাতীয় পার্টির প্রার্থী হিসেবে প্রেসিডেন্ট নির্বাচিত হন

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *