সর্ব ধর্মীয় সম্প্রীতিতে অস্ট্রেলিয়া যুবলীগের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

গত ৯ই মে, ২০২১ রবিবার পবিত্র শবে-ক্বদরকে সামনে রেখে অস্ট্রেলিয়া যুবলীগ সিডনির বাঙালী পাড়া খ্যাত লাকেম্বার একটি রেস্ট্রুরেন্টে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেছিলো।

পুর্ণ ধর্মীয় মর্যাদায় ও ভাব গাম্ভির্য্যে বিপুল সংখ্যক নেতা-কর্মী ও সামাজিক নেতৃবৃন্দের সাথে অন্যান্য ধর্মাবলম্বীদের নিয়ে আয়োজিত এই ইফতার ও দোয়ায় উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগ, অস্ট্রেলিয়া বঙ্গবন্ধু পরিষদসহ ভাতৃপ্রতীম আওয়ামী পরিবারের নেতৃবৃন্দ। অস্ট্রেলয়া যুবলীগের সংগ্রামী সভাপতি জনাব মোস্তাক মেরাজের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল নোমান শামীমের উপস্থাপনায় হল ভর্তি জনসমাগমে ধর্মীয় সম্প্রীতি ও নেয়ামত নিয়ে আলোচনা করেন ফাদার প্যাট্রিক ম্যাকার্নী, রেব্বাই জেরেমি জোনস, আবুল কালাম আজাদ ও সাবেক কাউন্সিলর প্রবীর মৈত্র। তাঁরা সবাই সারা বিশ্বের এই ক্রান্তি কালে সর্বশক্তিমানের রহমতের করুনা ভিক্ষা করেন এবং জাতিতে জাতিতে, ধর্মে ধর্মে ঐক্যের প্রয়োজনীয়তা তুলে ধরেন।

বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সারাজীবন লালিত আদর্শ ‘ধর্ম নিরপেক্ষতা’র আবহে সর্ব ধর্ম ও সর্বস্তরের মানুষের সম্মিলনে ইফতার ও দোয়া মাহফিলটি পরিপুর্ণ হয়ে উঠে। এসময় আরো বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডঃ খায়রুল চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আব্দুল জলিল, অস্ট্রেলিয়া যুবলীগের সহ-সভাপতি ডাঃ লাভলী রহমান ও ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল আলম এবং অস্ট্রেলিয়ায় আওয়ামী পরিবারের গোড়াপত্তনকারী সর্বজনাব গামা আব্দুল কাদির। এসময় বক্তারা বঙ্গবন্ধু পরিবার, ৭১এর স্বাশীনতা যুদ্ধে শহীদ ও বাংলাদেশের লড়াকু প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন। তাঁরা দোয়া করেন বাংলাদেশের মানুষের জন্য, সমগ্র মানবজাতির সুস্থতার জন্য।

দোয়া ও ইফতারে উপস্থিত ছিলেন কম্যুনিটি নেতা আবুল বাশার খান, লেবার পার্টি নেতা হারিস ভেলজী, ডঃ শাখাওয়াত নয়ন, অস্ট্রেলিয়া যুবলীগের সিনিয়র নেতৃবৃন্দ ডাঃ লাভলী রহমান, অপু সারোয়ার, মেহেদী হাসান শাহীন, আলী আশরাফ হিমেল, মহীউদ্দীন কাদের, সেলিম হোসেইন, ডঃ সাইফুল ইসলাম, শাহ নেওয়াজ আলো, সালমিন তানহা, মাসুদা জামান ছবি, আব্দুল খান, খালেদ হোসেইন, মোহাম্মদ হাফিজ, নাফিস মহিউদ্দীন, ইমরান হোসেইন, আরিফুর রহমান, শাওন রেহান, ইফতেখার হোসেইন শিমুল, রকি তালুকদারসহ অন্যান্যরা। এছাড়াও সিনিয়র অস্ট্রেলিয়া আওয়ামী লীগ নেতা মুনীর হোসেইন, কবি আইভি রহমান, মশিউর রহমান হৃদয়, মাহবুবুর রহমান, লিয়াকত আলী লিটন, মাকসুদুর রহমান চৌধুরী সুমন, এস এম বাবুল হাসান বাবু, মেহ্নন সুফিয়ান, অস্ট্রেলিয়া কৃষক লীগ আহ্বায়ক শাহ আলম, নিউ সাউথ ওয়েলস আওয়ামী লীগের সাধারন সম্পাদক ঊবায়দুল হক উপস্থিত ছিলেন। অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মোঃ রহমতুল্লাহ ও সাধারন সম্পাদক ইকবাল ইউসুফ টুটূল সাংবাদিক সমাজকে নিয়ে ইফতার ও দোয়ায় অংশ নেন।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *