শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৫তম জন্ম বার্ষিকী উপলক্ষে জিয়া ফোরাম অস্ট্রেলিয়ার ভার্চুয়াল সভা অনুষ্ঠিত।

গতকাল ১৯ শে জানুয়ারী,বাংলাদেশের স্বাধীনতার ঘোষক, বীর মুক্তিযাদ্ধা, বাংলাদেশী জাতীয়তাবাদের স্বপ্নদ্রষ্টা ,শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান,বীর উত্তম এর ৮৫তম জন্ম বার্ষিকী। এ উপলক্ষে জিয়া ফোরাম অস্ট্রেলিয়া এক ভার্চুয়াল সভার আয়োজন করে । জিয়া ফোরামের সাধারন সম্পাদক সোহেল ইকবালের সঞ্চালনায় এ সভার সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জনাব আরিফুল হক । সভার শুরুতেই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

অত:পর এই ক্ষনজন্মা পুরুষের কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন সংগঠনের প্রধান উপদেষ্টা জনাব ড: হুমায়ের চৌধুরী রানা , সাংগঠনিক সম্পাদক জনাব জাকির আলম লেনিন,মোহাম্মদ হায়দার আলী, আশরাফুল আলম রনী,মো: ফরিদ মিয়া,সৈয়দা মিতা কাদবী, ফয়জুর চৌধুরী , ইয়াছিন আরাফাত অপু,ও সা’দ সামাদ মাহমুদা বেগম।
সভায় সোহেল ইকবালকে আহ্বায়ক ও জাকির আলম লেনিন কে সদস্য সচিব করে জিয়া ফোরামের সুবর্ণ জয়ন্তী পালন কমিটি গঠন করা হয়। এছাড়াও জিয়া ফোরাম অস্ট্রেলিয়া সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধের ইতিহাসকে সমৃদ্ধ করতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কর্মময় জীবনের উপর মুক্তিযুদ্ধ, জিয়াউর রহমান ও বাংলাদেশ: শীর্ষক এক প্রতিযোগিতামুলক লেখা আহ্বান করেছে ।

এতে দেশে ও প্রবাসে অবস্খানরত সকল বাংলাদেশী অংশগ্রহন করতে পারবে। প্রতিযোগিতার প্রথম, দ্বিতীয়,ও তৃতীয় স্থান অধিকারীকে যথাক্রমে আড়াই হাজার, দেড় হাজার ও এক হাজার অস্ট্রেলিয়ান ডলার পুরস্কার দেওয়া হবে। এ ছাড়াও প্রতিযোগীদের মধ্য থেকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রথম ২০ জনের লেখা নিয়ে একটি বই প্রকাশনার উদ্যগ নেয়া হয়েছে।

প্রবন্ধ প্রতিযোগিতার বিষয়ে কোন কিছু জানার জন্যে সোহেল ইকবাল ০৪০১৫৮২০৯৪ অথবা জাকির আলম লেনিন ০৪৩৩৫৪১৩৮০ এর সংগ যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে।সুবর্ণ জয়ন্তীর অন্যান্ন অনুষ্ঠান পরবর্তীতে জানানো হবে।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *