মেয়র নাছির বললেন মানুষের ভালবাসা তার কর্মজীবনে বড় পাওয়া।

মেয়র হিসেবে চট্টগ্রাম সিটি করপোরেশনের দায়িত্ব নেওয়ার ৫ বছর পূর্ণ করেছেন আ জ ম নাছির উদ্দীন।গত ৫ বছর দায়িত্ব পালনকালে চসিক মেয়রের বেশকিছু জনসেবামূলক কর্মকাণ্ড ব্যাপক প্রশংসিত হয়েছে।২০১৫ সালের ২৮ এপ্রিল অনুষ্ঠিত চসিক নির্বাচনে জয়ী হয়ে মেয়র হিসেবে তিনি শপথ নিয়েছিলেন ওই বছরের ৬ মে এরপর দায়িত্ব গ্রহণ করেন ২৬ জুলাই।

বর্তমান সময়ের আলোচিত মহামারী করোনার প্রাদুর্ভাবের শুরুতেই নগরের বিভিন্ন এলাকায় সিটি করপোরেশনের ভাউজারে করে জীবাণুনাশক পানি ছিটানোর পাশাপাশি শ্রমজীবী মানুষদের অর্থ সহায়তাও দেন তিনি।

গত ১৩ জুন নগরের আগ্রাবাদ সিটি কনভেনশন হলে চসিকের নিজ উদ্যোগে ২৫০ শয্যা বিশিষ্ট আইসোলেশন সেন্টার যাত্রা শুরু করে মেয়রে নাছির।করোনা আক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্ট হাসপাতালের চিকিৎসক-নার্সদের প্রতি দায়িত্বশীল আচরণের অনুরোধ জানিয়েছেন।নগর ঘুরে আ জ ম নাছির উদ্দীন নিজেই চালিয়েছেন প্রচারণা, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক ব্যবহারের পরামর্শও দিয়েছেন।

নগরকে শতভাগ আলোকায়ন করার নির্বাচনী প্রতিশ্রুতিও তিনি পূরণ করেছেন শতভাগ। আগে গুরুত্বপূর্ণ বিভিন্ন এলাকা সন্ধ্যার পরই অন্ধকারে নিমজ্জিত হতো। কিন্তু দায়িত্ব গ্রহণের পর এক হাজার ৫৫৬টি সুইচিং পয়েন্টের মাধ্যমে ৫১ হাজার এনার্জি, টিউব, হাইপ্রেসার সোডিয়াম, এলইডি ও অন্যান্য বাতি দিয়ে সড়ক আলোকায়নের ব্যবস্থা করা হয়েছে। প্রধান প্রধান সড়কে এলইডি বাতি স্থাপন করা হয়েছে।

আইন অনুযায়ী আ জ ম নাছির উদ্দীনের মেয়াদ শেষ হবে আগামী ৫ আগস্ট।আ জ ম নাছির উদ্দীন বলেন, আমি সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে রাজনীতি করছি। আমৃত্যু এই আদর্শেই থাকবো। মেয়র হিসেবে দায়িত্ব পালন ছাড়াও রাজনীতি করতে গিয়ে সবার ভালোবাসা পেয়েছি। এটাই বড় পাওয়া।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *