মৃত্যুর পর রিপোর্ট এলো করোনা ছিল না তার চট্টগ্রামের ন্যাশনাল হাসপাতালে সন্দেহের নির্মম বলি বয়সী মহিলা

চট্টগ্রাম প্রতিদিন প্রতিবেদন : বয়সী মহিলাটি ভুগছিলেন জ্বর ও তীব্র শ্বাসকষ্টে। তীব্রতা বেড়ে গেলে তাকে ভর্তি করানো হয় চট্টগ্রাম নগরীর মেহেদিবাগের ন্যাশনাল হাসপাতালের আইসিইউতে (ইনটেনসিভ কেয়ার ইউনিট)। হঠাৎই ওই হাসপাতালের চিকিৎসকদের মনে হল ওই মহিলা করোনা ভাইরাসে আক্রান্ত। মুহূর্তেই হাসপাতালটির পরিচালক এসে বৃদ্ধাকে আইসিইউ থেকে বের করে দিলেন। আর এর মাত্র একঘন্টার মধ্যে ওই বৃদ্ধার মৃত্যু হল। তার স্বজনরা আকুতিমিনতি জানালেও মন গলেনি হাসপাতাল কর্তৃপক্ষের। মৃত্যুর পর দিন সীতাকুণ্ডের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) থেকে রিপোর্ট এলো ওই মহিলা করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন না।

এমন মর্মান্তিক ঘটনা ঘটলো মঙ্গলবার (৩১ মার্চ)। মারা যাওয়া মমতাজ জাহানের (৬৫) বাড়ি সীতাকুণ্ড পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের পন্থিছিলায়। তিনি মাহমুদুর রহমান চেয়ারম্যান বাড়ির রফিক আহমেদের স্ত্রী।

শনিবার (২৮ মার্চ) মমতাজ জাহানের জ্বর বেড়ে গেলে তাকে চিকিৎসা দিতে সীতাকুণ্ডের বিভিন্ন ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। কিন্তু কোথাও কোনো চিকিৎসকের দেখা মেলেনি। পরে স্বজনরা তাকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগের ন্যাশনাল হাসপাতালে নিয়ে আসেন। গুরুতর অসুস্থতার পরও ভর্তির সময় ন্যাশনাল হাসপাতাল কর্তৃপক্ষ পরিবারের কেউ বিদেশ থেকে এসেছে কিনা, বাড়ির পাশে কেউ এসেছে কিনা— এমন সব প্রশ্নে কালক্ষেপণ করে। অবস্থার অবনতি হতে থাকলে শেষপর্যন্ত তাকে ওই হাসপাতালের আইসিইউতে (ইনটেনসিভ কেয়ার ইউনিট) ভর্তি করানো হয়।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *