মানবতার সবজি বাজার : একটি ব্যতিক্রমী উদ্যোগ

(৬ষ্ট বারের মত অনুষ্টিত) মানবতার সবজি বাজার : একটি ব্যতিক্রমী উদ্যোগ

বেগুন,তিত করলা,ধুনদল/পরুল,বরবটি,ঢেঁড়স, কেয়ারফল,পুদিনা,কাঁচামরিছ পুই শাক,কলমি শাক,পাট শাক প্রভৃতি সবজি থরে থরে সাজানো রয়েছে। কিন্তু কোন ক্রেতা বা বিক্রেতা নেই। যার যেটা প্রয়োজন তা সে নিজ হাতেই তুলে নিচ্ছে। দিতে হচ্ছে না কোনও মূল্য। মাঝখানে কয়েকজন স্বেচ্ছাসেবক শুধু তদারকি করছেন। এমন -ই এক ভিন্নধারার মানবিক উদ্যোগ নিয়েছেন উত্তর চট্রগ্রামের হাটহাজারী মির্জাপুরের তরুণ সমাজকর্মী ও গাউছিয়া ডেকোরের্টাস এর স্বত্ত্বাধিকারী মুহাম্মদ আব্দুল হাকিম।

উদ্যোক্তা আব্দুল হাকিম বলেন – “প্রান্তিক চাষীদের কাছ থেকে ন্যায্য মুল্যে সবজি সংগ্রহ করে তা করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষদের হাতে তুলে দেওয়ার জন্যই আমার এই উদ্যোগ, পাশাপাশি ফসলের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত প্রান্তিক কৃষকদেরও সামান্য সহযোগিতা হচ্ছে এতে।” কর্মহীন ঘরবন্ধি অসহায় ও নিরুপায় মধ্যবিত্ত আর নিম্নমধ্যবিত্তদের জন্য হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডে ক্যাপ্টেন আবুল বশর চৌধুরী জামে মসজিদ মাঠে বিনামূল্যের এই সবজি বাজার ২২/০৫/২০২০ইংরেজি রোজ শুক্রবার ৬ষ্ট বারের মত ২০০পরিবারের মাঝে বিতরন কার্যক্রম সম্পন্ন হয় মহামারী করোনার শুরু থেকেই ইতি মধ্যে মির্জাপুরের বিভিন্ন এলাকায় প্রতি শুক্রবার ধারাবাহিকভাবে মানবতার সবজি বাজার নামক কার্যক্রম চলে আসছে এই পর্যন্ত প্রায় ৭০০পরিবারের মাঝে সবজি ও ডিম বিতরন করা হয়। করোনার দুর্বিষহ পরিস্থিতি উন্নতি ও জিবন যাত্রার মান স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলবে এই ব্যতিক্রম মানবতার সবজি বাজার।

আব্দুল হাকিমের এই ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সুধী সমাজ। এটি সচল রাখার স্বার্থে সকলকে সহযোগিতা করার আহবানও জানিয়েছেন তাঁরা। সবজি সরবরাহ ও সহযোগিতার 01846674086 নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন সবাই।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *