ভিন্ন আঙ্গিকে আয়োজিত হচ্ছে এবারের ‘সিডনি ঈদ এক্সিবিশন’

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আগামী ২৬ জুন (রবিবার) এবং ৩ জুলাই (রবিবার) সিডনির ইঙ্গেলবার্নের গ্রেগ পার্সিভাল হলে অনুষ্ঠিত হবে ঈদ প্রদর্শনী বা ঈদ এক্সিবিশন। ‘ঈদ হোক উৎসবমুখর’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভিন্ন আঙ্গিকে আয়োজিত হচ্ছে এবারের এই প্রদর্শনী।

এই আয়োজনকে সার্থক করতে গত ২৯ মে সিডনির বার্ডিয়াতে একত্রিত হয়েছিলেন সিডনির খ্যাতনামা অনেকগুলো বুটিক হাউজের প্রতিনিধিগণ। এতে সিদ্ধান্ত হয়েছে এই ঈদ এক্সিবিশন চলবে সকাল ১১ টা থেকে রাত ৯ টা পর্যন্ত। বরাবরের মতোই এ আয়োজনের পেছনে রয়েছে সিডনি বাঙালি বুটিক ক্লাব এবং সিডনি বাঙালি কমিউনিটি ইনক। বিগত বছরগুলোর মতো সুন্দর গোছানো পরিবেশে এবারের মেলাটি আয়োজিত হবে এমনটাই প্রত্যাশা মেলার আয়োজকদের। ২০১৯ সালের ঈদুল ফিতরের সময় থেকে যাত্রা শুরু করা এই মেলাটি সিডনির বাংলাদেশিসহ অন্যান্য কমিউনিটির জন্য খুবই প্রার্থিত একটি প্রদর্শনী। ঈদের আনন্দকে বাড়িয়ে তুলতে এই প্রদর্শনীতে মিলবে নতুন জামা কাপড়, জুতো, গয়নাগাটি থেকে শুরু করে আনুষাঙ্গিক সবকিছুই। মেলায় ঐতিহ্যবাহী পণ্যসামগ্রীর পাশাপাশি মিলবে আধুনিক ফ্যাশনের সকল রকম পোশাক এবং অলংকার।

দেশীয় পোশাক, রং, উপকরণকে প্রাধান্য দিয়ে সাজানো হবে এবারের মেলার স্টলগুলো। মেলার আয়োজকদের অন্যতম সেলিমা বেগম জানান, প্রতিবারের মতো এবারও সিডনির প্রায় সবগুলো নামকরা বুটিক হাউস বাংলাদেশ এবং উপমহাদেশীয় নিত্যনতুন ফ্যাশনের পাশাপাশি ঐতিহ্যবাহী পোশাক-আশাক এবং গহনা সামগ্রী নিয়ে অংশগ্রহণ করবে এবারের মেলাতে। মেলাতে থাকবে ফ্রি কার পার্কিং এর সুবিধা। এবারের আয়োজনে বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে মেহেদি লাগানোর জন্য বিশেষ মেহেদী কর্নার। মিসেস সেলিনা বেগম বলেন, “এই আয়োজনটি অস্ট্রেলিয়ার বুকে বাঙ্গালী ইতিহাস ঐতিহ্যকে তুলে ধরার একটি অনন্য প্রচেষ্টা।”

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *