ভিক্টোরিয়ায় ছয় সপ্তাহ পরে চার ধাপের নিষেধাজ্ঞা শিথিল করতে সক্ষম হবে?

এখন যেহেতু মেলবোর্নের চতুর্থ পর্যায়ের লকডাউনটি দুই সপ্তাহ ধরে চলছে, বিশেষজ্ঞরা অভিহিত করেছেন সেখানে ছয় সপ্তাহের শেষে রাজ্যটির বিধিনিষেধ প্রত্যাহার করা যেতে পারে।

অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটির অর্থনীতিবিদ ও মডেলার প্রফেসর কোয়ান্টিন গ্রাফটন বলেছেন,চতুর্থ পর্যায়ে কাজ করছে তবে ১৩ সেপ্টেম্বরের মধ্যে করোনভাইরাস মামলার সংখ্যা শূন্যে নেমে যাওয়ার সম্ভাবনা নেই।

“যদি সংক্রমণ না কমে তবে ছয় সপ্তাহ যথেষ্ট নয়,

এমনকি এই নিষেধাজ্ঞাগুলি থাকা সত্ত্বেও, অধ্যাপক গ্রাফটন আশা করছেন যে এখানে সংক্রমণটি”দীর্ঘদিন” থাকবে।”সংক্রমনের সংখ্যা এখনও উল্লেখযোগ্য।

তিনি বলেছিলেন যে ভিক্টোরিয়ার আক্রান্তের সংখ্যাগুলি তাদের মডেলরা এখন পর্যন্ত যেভাবে পূর্বাভাস দিয়েছিল তার সাথে মোটামুটি সামঞ্জস্যপূর্ণ, যদিও লকডাউনটি প্রসারিত করার বিষয়ে সিদ্ধান্তগুলি মডেলগুলির উপর নির্ভর না করে বরং শেষের তারিখের নিকটবর্তী প্রকৃত তথ্যে নেওয়া উচিত।

এই পর্যায়ে, অধ্যাপক গ্রাফটন বিশ্বাস করেন যে ভিক্টোরিয়ার পক্ষে সংক্রমণ কমানো সম্ভব,তবে মেলবোর্নে কয়েক সপ্তাহের পর্যায়ে লকডাউন লাগতে পারে।

তিনি প্রস্তাব দেন যে কমপক্ষে আট সপ্তাহের প্রয়োজন হবে।

অধ্যাপক গ্রাফটন বলেছিলেন যে তাঁর মডেলিং এপিডেমিওলজিস্ট, স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং অর্থনীতিবিদদের মধ্যে একটি যৌথ প্রচেষ্টা ছিল এবং ভিক্টোরিয়া শূন্যের চেয়ে কম হয়ে গেলে অর্থনীতির পক্ষে এটি আরও ভাল হবে বলে মনে করেন।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *