ভারত সফরে টাইগার দল।

আসন্ন ভারত সফরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ বৃহস্পতিবার ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল, স্পিনার আরাফাত সানি ও পেসার আল-আমিন হোসেন।

ইংল্যান্ড বিশ্বকাপের পর কলম্বোতে অনুষ্ঠিত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর দুই মাসের ছুটি নেন তামিম ইকবাল। ছুটিতে থাকার কারণে ঘরের মাঠে সবশেষ আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট এবং আফগানিস্তান-জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি।

২০১৬ সালের পর আন্তর্জাতিক ক্রিকেটে খেলা হয়নি ডানহাতি আল আমিনের। ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। সাড়ে তিন বছর বছর পর জাতীয় দলে ফেরার সম্ভাবনা তৈরি হলো এই পেসারের।

আরাফাত সানীও সাড়ে তিন বছর পর জাতীয় দলে সুযোগ পেলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন বাঁহাতি এই স্পিনার।

এছাড়া আফগান, জিম্বাবুয়ের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে সুযোগ পাওয়া দুই তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও নাঈম শেখকে সুযোগ দিয়েছেন নির্বাচকরা। বিপ্লবের অভিষেক হলেও নাঈম অভিষেকের অপেক্ষায় আছেন।

আগামী ৩ নভেম্বর দিল্লিতে টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে সিরিজের আনুষ্ঠানিকতা শুরু হবে। ৭ নভেম্বর রাজকোটে এবং ১০ নভেম্বরে নাগপুরে হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ। এরপর হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, সাইফ উদ্দিন, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

স্বাধীন কন্ঠ।

Categories:খেলা
Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *