ভারতে করোনায় মৃত বেড়ে ৩০৮, আক্রান্ত ৯১৫২

ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। এই ভাইরাসকে প্রতিরোধ করতে দেশটিতে লকডাউনের মেয়াদ বৃদ্ধির কথা ভাবা হচ্ছে।
ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের সর্বশেষ পরিসংখ্যানের তথ্য অনুযায়ী, দেশটিতে এখনও পর্যন্ত কোভিড-১৯ প্রাণ কেড়েছে ৩০৮ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার শিকার হয়েছেন ৩৫ জন। সব মিলিয়ে এই মুহূর্তে মোট ৯,১৫২ জন করোনাভাইরাসের আক্রান্ত।এই পরিস্থিতিতে ঠিক কী কী পদক্ষেপ নেওয়া যায় তা ঠিক করতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে মন্ত্রিপরিষদ আজ থেকেই কাজ শুরু করবেন।

নিজেদের দফতরের কাজ শুরু করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও অর্থমন্ত্রী নির্মলা সীতারামনও।শনিবারই ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোট ১৩ জন মুখ্যমন্ত্রীর সঙ্গে চার ঘণ্টার বৈঠকে প্রধানমন্ত্রী মোদি ইঙ্গিত দিয়েছেন যে ভারতের চলতি লকডাউনের মেয়াদ আরও দুই সপ্তাহের জন্য বাড়ানো হবে।দেশের মধ্যে যে রাজ্যগুলোতে সবচেয়ে বেশি করোনার প্রভাব লক্ষ্য করা গেছে সেগুলো হল, মহারাষ্ট্র (১,৯৮৫), দিল্লি (১,১৫৪), তামিলনাড়ু (১,০৭৫), রাজস্থান (৮০৪), মধ্যপ্রদেশ (৫৩২) এবং গুজরাট (৫১৬)।দিল্লিতে, রোববার সন্ধ্যাবেলায় আরও দশটি নতুন করোনাভাইরাস হটস্পটের ঘোষণা করা হয়েছে, এর ফলে দেশের রাজধানীতে মোট হটস্পটের সংখ্যা এখন ৪৩।এদিকে শুধু ভারতই নয়, করোনাভাইরাসে আক্রান্ত গোটা বিশ্বই। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের এক সমীক্ষায় বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের কারণে মৃত্যু হয়েছে ১,৫১৪ জনের, যা এখনও পর্যন্ত একটা রেকর্ড। বাল্টিমোরে অবস্থিত ওই বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুসারে বর্তমানে আমেরিকায় ওই মারণ ভাইরাসের শিকার ৫,৫৫,৩১৩ জন, যা বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি।গত বছরের ডিসেম্বরে চীনের উহান প্রদেশ থেকে প্রথম এই ভাইরাস ছড়িয়ে পড়তে শুরু করে। দেখতে দেখতে এখন গোটা বিশ্বের প্রায় দেড় মিলিয়নেরও বেশি মানুষ ওই ভয়ঙ্কর রোগে সংক্রমিত। সূত্র: এনডিটিভি

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *