বোয়ালখালি পৌরসভায় জহুরুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত।

বোয়ালখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মো. জহুরুল ইসলাম। গতকাল নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। চিঠিতে বলা হয়েছে, বোয়ালখালী পৌরসভার নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত মেয়র প্রার্থী মো. জহুরুল ইসলামের নামে বিধি মোতাবেক গেজেট প্রকাশের ক্ষেত্রে আইনগত কোনো বাধা নেই। একই সঙ্গে অন্যান্য কাউন্সিলর পদে নির্বাচনে আইনগত কোনো বাধ্যবাধকতা না থাকায় আগামী ২০ সেপ্টেম্বর কাউন্সিলর পদে নির্বাচনে কোনো জটিলতা নেই। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নির্বাচনের রিটার্নিং অফিসারকে নির্দেশনা দেওয়া হয় চিঠিতে।
গতকাল নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পত্রে বলা হয়েছে, আপিল বিভাগ সিএমপি নং ৩৬৮/২০২১ এ বিগত ২৫ আগস্ট তারিখের আদেশের প্রেক্ষিতে বোয়ালখালী পৌরসভার নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত মেয়র প্রার্থী মো. জহুরুল ইসলামের নামে বিধি মোতাবেক গেজেট প্রকাশের ক্ষেত্রে আইনগত কোনো বাধা নেই মর্মে কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। একই সাথে মেয়র পদ ব্যতীত অন্যান্য সকল কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠানে আইনগত কোনো জটিলতা না থাকায় আগামী ২০ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।
এই বিষয়ে পদক্ষেপ নেয়ার জন্য চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তাসহ বোয়ালখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার বরাবরে অনুলিপি প্রেরণ করা হয়েছে।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *