বিএনপি’র এশিয়া প্যাসিফিক অন্চলে স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উদযাপনের জন্য অস্ট্রেলিয়ায় সোহেল মাহমুদ ইকবাল সমন্বয়ক।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল স্বাধীনতার ৫০ বছর উদযাপনের জন্য ড. শাকিরুল ইসলাম কে আহ্বায়ক ও প্রকৌশলী বাদলুর রহমান খানকে যুগ্মআহ্বায়ক করে এশিয়া প্যাসিফিক অন্চলের জন্য বিভিন্ন দেশ থেকে প্রতিনিধি নিয়ে ৪৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে। এরই ধারাবাহিকতায় অস্ট্রেলিয়া থেকে মনোনিত আট জন সদস্যদের মধ্যে থেকে সমন্বয়ক নির্ধারনের জন্য একটি সভা গতকাল ল্যাকেম্বার ধানসিঁড় রেস্ট্রুরেন্টে অনুষ্ঠিত হয় । সমন্বয়কের পদে প্রতিদ্বন্দ্বিতা করেন অস্ট্রেলিয়া বিএনপির সাবেক সভাপতি প্রবীণ নেতা জনাব মনিরুল হক জর্জ এবং সাবেক ছাত্রনেতা, খুলনা বিআইটির সাবেক ভিপি ইঞ্জিনিয়ার সোহেল মাহমুদ ইকবাল. আটজন কাউন্সিলরের মধ্যে থেকে একজন শারীরিক অসুস্থতায় অনুপস্থিত থাকলে বাকী সাত জনের ভোটাভুটিতে জনাব সোহেল মাহমুদ ইকবাল ৪ ভোট পেয়ে নির্বাচিত হন, মনিরুল হক জর্জ পান ৩ ভোট.

নির্বাচন শেষে সোহেল মাহমুদ ইকবালের কাছে তার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন- ” আমি আল্লাহ পাকের দরবারে শুকরিয়া আদায় করছি, ধন্যবাদ জানাচ্ছি যারা আমাকে ভোট দিয়েছেন আর যারা ভোট দেননি সবাইকে. কেননা- ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধ সংগঠিত হয়েছিল গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, আমার নেতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গনতন্রের প্রবর্তন করেছেন, দেশমাতা বেগম খালেদা জিয়া গনতন্র প্রতিষ্ঠার আন্দোলন করতে গিয়ে সন্তান হারিয়েছেন, ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় এই বৃদ্ধ বয়সে কারাবরণ করেছেন; গৃহবন্দী হয়ে আছেন, কোটি তরুনের প্রাণের স্পন্ধন জনাব তারেক রহমান গনতন্ত প্রতিষ্ঠার আন্দোলন করতে গিয়ে শারীরিক নির্যাতনের শিকার হয়ে আজ দীর্ঘ তের বছর নির্বাসিত হয়ে আছেন. আজকে আমি কাউকে হারাইনি কিংবা কেউ আমাকে হারায়নি; আজকে জয় হয়েছে গণতন্ত্রের, জয় হয়েছে ভোটের অধিকারের, আমরাতো ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্যেই আন্দোলন করে যাচ্ছি. আজকে সমন্বয়ক আমি একা নই, সমন্বয়ক অস্ট্রেলিয়া বিএনপির প্রতিটি নেতা কর্মী. জনাব মনিরুল হক জর্জ, জনাব দেলোয়ার হোসেন দীর্ঘদিন যাবৎ অস্ট্রেলিয়া বিএনপির রাজনীতি করে আসছেন. আমার বিশ্বাস – শুধু সুবর্ন জয়ন্তী উদযাপন নয়, আমরা সবাই কাঁধে কাঁধ মিলিয়ে দেশ নায়ক জনাব তারেক রহমানের নির্দেশে এক সাথে কাজ করবো. আমাদের প্রোগ্রামের ডিটেইলস নেতাকর্মীদের সাথে আলোচনা করে পরবর্তীতে সবাইকে জানানো হবে.”

তিনি আরো বলেন- আপনারা আজকে আমাকে আপনাদের নেতা নয় সেবক নির্ধারণ করেছেন. এই সেবা কার্য সম্পাদনের জন্যে প্রবীণ- নবীন সকলের পরামর্শ এবং সহযোগিতা আমার একান্তই প্রয়োজন.

সভায় এশিয়া প্যাসিফিক অন্চলের অস্ট্রিলিয়ার প্রতিনিধিদের মধ্যে অস্ট্রলিয়া বিএনপির সাবেক সভাপতি জনাব মনিরুল হক জর্জ, সাবেক আহ্বায়ক জনাব দেলোয়ার হোসেন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং বিএনপি নেতা মোসলেহ উদ্দিন আরিফ ,বিএনপি নেতা ও সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা মোহাম্মদ হায়দার আলী , স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদক মুন্নী চৌধুরী মেধা, বিএনপির বিদেশী সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য রাশেদুল হক ও সোহেল মাহমুদ ইকবাল.

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *