বালুখালী রেমিট্যান্স যুদ্ধাদের বিরল দৃষ্টান্ত”

এলাকার হতদরিদ্র ও কর্মহীন জনসাধারণকে নগদ অর্থ দিয়ে সহায়তা করেছে “বালুখালীর প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা” নামের একটি সংগঠন

এলাকার হতদরিদ্র ও কর্মহীন জনসাধারণকে নগদ অর্থ দিয়ে সহায়তা করেছে চট্টগ্রাম হাটহাজারী গুমানমর্দ্দন ইউনিয়নের অন্তর্গত বালুখালী গ্রামের প্রবাসী তরুন ও যুবকরা।তাদের একটি সংগঠনের নাম “বালুখালীর প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা”। আজ সোমবার সকাল ১১ টায় বালুখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে তারা অসহায় হতদরিদ্র এবং কর্মহীন জনসাধারণের মাঝে নগর টাকা সহায়তা প্রদান করেন। এ সময় অসহায় পরিবারের নগদ সহায়তা প্রাপ্ত সকলেই পবিত্র রমজান মাসে শুকরিয়া জ্ঞাপন করে “বালুখালীর প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা”দের প্রতি।তাদের অভিমত এরকম আপনারা আবার ও প্রমাণ করেছেন আপনারা সত্যি কারের যুদ্ধা ।

এরকম একটা দুর্যোগের পরিস্থিতেও আপনারা আমাদের গ্রামের মানুষদের পাশে দাড়িয়েছেন নিস্বার্থ ভাবে । সারা বাংলাদেশের গ্রামের জন্য আমাদের গ্রামের প্রবাসীরা অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। প্রসঙ্গত প্রত্যেক পরিবারে মাঝে ১ হাজার টাকা করে ২৫০ টি পরিবারে উপহার দেওয়া হয়। এ অনুদানের যারা জড়িত ছিল তারা সবাই বালুখালী গ্রামের প্রবাসী সন্তান। তাদের মধ্যে প্রথমে নাজিম,দৌলত, শওকত ও মুমিন উদ্যোগ নিলেও পরে এই উদ্যোগ বাস্তবায়নের জন্য বড়োদের মধ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন জসিম, আবুল কালাম, শফিকুল আলমগীর, সুতন, টুটন, তোবারক, সোলাইমান, আব্দুল হালিম,ফরিদ, বাশার বাচ্চু,আব্দুল আজিজ, ইয়াকুব, ইউছুপ সহ আরও অনেকে এবং এই উদ্যোগ বাস্তবায়নের জন্য আরও যাদের অবদান অনস্বীকার্য মহিউদ্দিন, সেলিম ,বিজয় সোহেল, ফারুক, সেকান্দর ,মামুন, তারেক সহ আরও অসংখ্য বড় ও ছোট ভাই ব্রাদার।আর বিশেষ ভাবে কৃতজ্ঞতা জানিয়েছেন এলাকার যারা বিতরণের কাজে সহযোগিতা করেছেন রাজা মৌঃ জামাল রুবেল বাবু সালাম সহ আরও অনেকে। অনুদান অনুষ্ঠানে প্রবাসীরা বলেন আমরা সবাই সর্বাত্মক চেষ্টা করি দুর্যোগপূর্ণ মুহূর্তে সবাইকে ত্রান এবং নগদ টাকা দিয়ে সহায়তা করার। আমরা প্রবাসীরা আছি বলেই কিছু নগদ অর্থ দিয়ে সহায়তা করতে পেরেছি যা নিজেদের মনে অনেক আনন্দ লাগছে এবং আমরা নিজেরা গর্বিত। ইনশাল্লাহ ভবিষ্যতে আমরা এলাকার মানুষদের পাশে থাকবো যেকোনো দুর্যোগময় পরিস্থিতিতে। সকল প্রবাসীরা তাদের পরিবারের জন্য এলাকাবাসীর প্রতি দোয়া চান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।।

চটগ্রামঃ নিজস্ব প্রতিনিধিঃমোঃ রবিউল হোসেন

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *