বাংলাদেশ ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা জয়।

দক্ষিণ আফ্রিকায় প্রোটিয়াদের হারিয়ে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জিতেছে তামিম ইকবালের দল। দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশ সিরিজ জিতেছে দাপুটের সঙ্গে। ২০ বছরে আগের তিন সফরে প্রোটিয়াদের হারাতে না পারলেও এবার তামিমের নেতৃত্বে সেই অধরা জয় ছিনিয়ে এনেছে বাংলাদেশ। জয়ের সঙ্গে সিরিজের ট্রফিটাও পেল বাংলাদেশ।

আজ সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে আগে ব্যাটিং করে ১৩ ওভার বাকি থাকতেই ১৫৪ রানে গুটিয়ে যায় স্বাগতিকেরা। রান তাড়ায় ৯ উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। দারুণ ব্যাট করা তামিম অপরাজিত ছিলেন ৮৭ রানে।

ছোট লক্ষ্য পেয়ে দুর্দান্ত শুরু করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। ইনিংসের শুরু থেকে প্রোটিয়া বোলারদের ওপর ঝড় তোলেন তাঁরা। একপ্রান্তে তামিম যখন রান এগিয়ে নিচ্ছিলেন, অন্যপ্রান্তে উইকেট আগলে ব্যাটিং করেছেন লিটন। ৫২ বলে ব্যক্তিগত ফিফটি তুলে নেন তামিম।

এরপর আরও বিধ্বংসী হয়ে ওঠেন অধিনায়ক তামিম। তাকে দারুণ সঙ্গ দেন লিটন। দলীয় সংগ্রহ ১০০ পেরোনোর পর দু’প্রান্তে দ্রুত রান তোলেন এই জুটি। ১২৭ রানের এই জুটি ভাঙেন কেশভ মহারাজ। ৫৭ বলে ৮ চারে ৪৮ রান করে ফেরেন লিটন। তিনে আসা সাকিব আল হাসানকে নিয়ে বাকি কাজ সারেন তামিম।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *