বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেন- এর উদ্দ্যোগে বিজয় দিবস উদযাপন।

বিজয় আনন্দের, বিজয় গৌরবের, বিজয় অহংকারের। আমরা বিজয় অর্জন করেছি, দেশ স্বাধীন করেছি ১৯৭১ সালের আজকের এই দিনে । আজ থেকে প্রায় ৪৯ বছর পূর্বে। দেখতে দেখতে স্বাধীন দেশ হিসেবে ৫০ বছরে পদার্পণ করতে যাচ্ছে বাংলাদেশ । কিন্তু আমরা যে স্বাধীনতার জন্য এ বিজয় ছিনিয়ে এনেছিলাম পাকিস্তানিদের হাত থেকে। পাক হানাদারদের বিরুদ্ধে ৯ মাসের সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে এবং ৩ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমাদের এই বিজয় কি পুর্নাঙ্গ স্বাধীনতা দিতে পেরেছে বাঙালি জাতিকে?

আশাকরি স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে আমরা সে বিজয়ের দ্বারপ্রান্তে পৌঁছানোর আলোকরস্নি দেখতে পাবো ইন্সাল্লাহ।
এমন আশা ও প্রত্যাশা নিয়ে দেশে এবং প্রবাসে প্রতিটি বাংলাদেশী প্রতিটি বাঙালী অপেক্ষা করছে। সাম্য- ভ্রাতৃত্ব, সুবিচার, ন্যায় বিচার, সঠিক সমাজব্যবস্থা, ধর্মনিরপেক্ষতা বাক স্বাধীনতা এবং গনতন্ত্র এমন একটি বাংলাদেশ পাওয়ার আশায়।

আশাকরি বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে আমরা সেই লক্ষ্যে একধাপ এগিয়ে যাব। এই প্রত্যাশা নিয়ে স্পেন প্রবাসীদের প্রাণের সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেন গত ১৬ই ডিসেম্বর এসোসিয়েশনের হলরুমে আয়োজন করেছিল বিজয় দিবস উদযাপন অনুষ্ঠান। অনুষ্ঠানে দোয়া মাহফিলের মধ্য দিয়ে ৭১ সালের স্বাধীনতা সংগ্রামে যারা শহীদ হয়েছেন, যারা যুদ্ধে প্রাণ দিয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনায় এবং পরিবারের শান্তি ও সুস্থতা কামনায় দোয়া মাগফিরাত অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা( সাইদুল ইসলাম) দোয়া মাহফিলের পুর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় সংগঠনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর এর পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক।
আলোচনায় বক্তারা ৯ মাসের সংগ্রামী যুদ্ধে শহীদদের আত্মত্যাগের প্রশংসা করে শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং তাদের রুহের মাগফেরাত কামনা করেন। যাদের আত্মত্যাগের বিনিময়ে এই স্বাধীন বাংলাদেশ আমরা পেয়েছি সে জন্য তাদের সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশনের সম্মানিত সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক।সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক মোরশেদ আলম তাহের, প্রচার ও অফিস সম্পাদক আবু বাক্কার, সহ ধর্ম ও সাংস্কৃতিক সম্পাদক হানিফ মিয়াজী, সম্মানিত সদস্য আব্দুল মজিদ সুজন ও সৈয়দ বদরুল হক মিল্লাত। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন-মোঃ জহিরুল ইসলাম, সেলিম আলম, কবির আল মাহমুদ, সাইফুল ইসলাম সহ আরও অনেকেই।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *