বাংলাদেশও কোভিড-১৯ সহযোগিতা দিবে প্রবাসী লেখক ও সাংবাদিকদের বৃহত্তম সংগঠন সিডনি প্রেস এ্যান্ড মিডিয়া কাউন্সিল

সিডনীতে কোভিড-১৯ দ্বিতীয় ধাপের সহযোগিতার পাশাপাশি বাংলাদেশও সহযোগিতা দিবে অস্ট্রেলিয়া প্রবাসি লেখক ও সাংবাদিকদের বৃহত্তম সংগঠন সিডনি প্রেস এ্যান্ড মিডিয়া কাউন্সিল। স্থানীয় সময় ৫ জুলাই (সোমবার) সন্ধ্যায় কাউন্সিলের সভাপতি মোহাম্মাদ আবদুল মতিনের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদের উপস্থাপনায় কার্যকরী পরিষদের এক জুম সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। 


জুম সভায় কার্যকরী পরিষদের অন্যান্য সদস্যদের মধ্যে অংশগ্রহণ করেন, মোহাম্মেদ আসলাম মোল্লা (সিনিয়র সহ-সভাপতি), ড. রতন লালকুন্ডু (কার্যকরী পরিষদের সম্মানিত সদস্য), আকিদুল ইসলাম (কার্যকরী পরিষদের সম্মানিত সদস্য), নাইম আবদুল্লাহ) কার্যকরী পরিষদের সম্মানিত সদস্য), দিলারা জাহান (কোষাধ্যক্ষ) ও হাজী মোহাম্মাদ দেলোয়ার হোসেন (প্রচার ও প্রকাশনা সম্পাদক)। কার্যকরী পরিষদের সহ সভাপতি মোহাম্মাদ রেজাউল হক কাজের ব্যস্ততার কারণে জুম সভায় অংশগ্রহণ করতে পারেননি। তবে তিনি টেলিফোনে সকল সুদ্বান্তের সাথে একমত পোষণ করেছেন। 


 করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সিডনিতে লকডাউন শুরু হয়েছে। লকডাউনে অর্থনৈতিক সংকট মোকাবিলায় অস্ট্রেলিয়ায় অধ্যায়নরত আন্তর্জাতিক শিক্ষার্থী ও প্রবাসি শরনার্থীদের জরুরি সহায়তা প্রদান করছে সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল। অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ প্রবাসী বাংলাদেশীরা কোন রকম আবেদপত্র ছাড়াই টেলিফোনে যোগাযোগ করে এই সহযোগিতা পাচ্ছেন। কাউন্সিল কর্তৃপক্ষ যোগাযোগকারীদের পরিচয় গোপন রেখে শুধুমাত্র কুপন ব্যবহারের মাধ্যমে বাংলাদেশী গ্রোসারী দোকান থেকে নিত্য প্রয়েজনীয় দ্রব্যদি ক্রয়ের ব্যবস্থা করে দিয়েছেন। কাউন্সিলের সভাপতি মোহাম্মাদ আবদুল মতিন জানান, সিডনিতে সহযোগিতার পাশাপাশি বাংলাদেশ থেকেও সহযোগিতার অনেক আবেদন এসেছে। 


তাই স্বল্প পরিসরে বিকাশের মাধ্যমে বাংলাদেশে সহযোগিতার সিদ্ধান্ত নিয়েছে সিডনি প্রেস এ্যান্ড মিডিয়া কাউন্সিল। বিস্তারিত তথ্যের জন্য মোহাম্মদ আব্দুল মতিন (সভাপতি ০৪৩৩ ৩৪৮ ৮০২) ফয়সাল আহমেদ (যুগ্ম সাধারণ সম্পাদক ০৪৩৩ ২৯৭ ২৪৩) ও হাজী মোঃ দেলোয়ার হোসেন সরকার (প্রচার ও প্রকাশনা সম্পাদক ০৪৩৩ ১৯৬ ৮৬৭) এর সাথে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন। 
উল্লেখ্য, অস্ট্রেলিয়ার প্রবাসি বাংলাদেশিদের ৫০ বছরের ইতিহাসে সর্বপ্রথম গঠিত লেখক ও সাংবাদিকদের বৃহত্তম সংগঠন ‘সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল’ মানবিক সহযোগিতায় অনবদ্য ভূমিকা পালন করে আসছে। কোভিড-১৯ প্রথম ধাপে নিজস্ব তহবিল থেকে সর্বপ্রথম সহযোগিতার হাত বাড়িয়েছিল সিডনি প্রেস এ্যান্ড মিডিয়া কাউন্সিল।

(প্রেস রিলিজ)

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *