‘বঙ্গবন্ধু স্মরণে বরণে’ গ্রন্থের মোড়ক উন্মোচন।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বৃহ:বার সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে ‘বঙ্গবন্ধু স্মরণে বরণে’ প্রবন্ধ সংকলনের মোড়ক উন্মোচন করেন।
মেধা বিকাশ কেন্দ্র এক্সপার্টস একাডেমির প্রতিষ্ঠাতা ও সফল উদ্যোক্তা হাসান রহমান সম্পাদিত এ গ্রন্থের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশের যে ৯ দশমিক ৬ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি হয়েছিল, তা আজও আমরা ছুঁতে পারিনি।

বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিতে সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের চিঠির উদ্ধৃতি দিয়ে ড. হাছান বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর সামনে অগ্রগতির উদাহরণ।

এসময় এদিনের আলোচ্য গ্রন্থটির প্রশংসা করে তথ্যমন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য উন্নত রাষ্ট্র গড়ার পাশাপাশি একটি মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলা। শুধু বস্তুগত উন্নয়নই যথেষ্ট নয়, সার্বিক উন্নয়নের জন্য এর সাথে জাতির আত্মিক উন্নয়ন আবশ্যক।

তরুণ উদ্যোক্তা হাসান রহমান সম্পাদিত এ গ্রন্থের প্রকাশনা উৎসবে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *