বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার দ্বিবার্ষিক সাধারণ সভা ও ২০২২-২৪ এর জন্য নতুন কার্যকরী কমিটি গঠন

গত ৩১শে জুলাই ২০২২ সিডনির মিন্টোর নবাব রেষ্টুরেন্টে বঙ্গবন্ধু পরিষদ অষ্ট্রেলিয়ার দ্বিবার্ষিক সাধারণ সভা ও পরবর্তী দুবছের জন্য নতুন কার্যকরী কমিটি গঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি, ড. রতন কুন্ডু ও অনুষ্ঠান সণ্চালনা করেন জনাব রফিক উদ্দিন। সভার প্রথমেই বিগত সাধারণ সভার সিদ্ধান্ত সমূহ অনুমোদন দেয়া হয়। এরপর সাধারণ সম্পাদক, রফিক উদ্দিন তার বার্ষিক রিপোর্ট পেশ করেন। আগত সবাই সেই রিপোর্টের উপর আলোচনায় অংশগ্রহন করেন ও সর্বসম্মতিক্রমে তা পাশ হয়। এরপর সভাপতি, ড. রতন কুন্ডু সংগঠনের সৃষ্টিলগ্ন থেকে যাবতীয় অর্জন, গৃহীত কর্মসূচী, সমাপ্ত ও অসমাপ্ত কর্মসূচীর ব্যাপারে আলোকপাত করেন। সংগঠনের কোষাধ্যক্ষ বিগত বছরের হিসেব উপস্থাপন করেন। আলোচনা শেষে তা গৃহীত হয়। এর পর সভাপতি বর্তমান কমিটির বিলুপ্তি ঘোষনা, সাধারণ সভার সমাপ্তি ঘোষনা করে রিটার্ণং অফিসার, সৈয়দ সিরাজুল ইসলামের উপর পরবর্তী কার্যকরী কমিটি নির্বাচনের দায়িত্বভার অর্পণ করেন।

উপস্থিত সদস্যদের ভোটে ড. রফিকুল ইসলামকে সভাপতি ও ড. প্রদীপ রায়হানকে সাধারণ সম্পাদক করে ২০২২-৪৪ অর্থবছরের জন্য ২৭ সদস্যবিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষনা করেন।দুইটি শুন্য পদ পরবর্তী কার্যকরী কমিটির সভায় আত্তীকরনের সিদ্ধান্ত গৃহীত হয়। নতুন সাধারণ সম্পাদক, ড.প্রদীপ রায়হান তাঁর বক্তব্যে সবাইকে সাথে নিয়ে কাজ করার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন। তিনি সংগঠনের একটি ওয়েব সাইট সহ বেশ কিছু নতুন কর্মসূচীর প্রস্তাবনা পেশ করেন। সভায় সাদরে সব প্রস্তাবনা গ্রহন করা হয়। নব নির্বাচিত সভাপতি, ড. রফিকুল ইসলাম নব নির্বাচিত সবাইকে অভিনন্দন জানান। তিনি অতীতের ধারাবাহিকতায় সংগঠনের ভবিষ্যত পরিপল্পনা বাস্তবায়নে সবার সহযোগীতা কামনা করেন। তিনি অতীতের কর্মকান্ডের অবদানের জন্য সংগঠনের বিদায়ী সভাপতিঃ ড. রতন কুন্ডু ও সাধারণ সম্পাদকঃ জনাব রফিক উদ্দিনের সম্মানে স্ট্যান্ডিং ওভেশনের প্রস্তাব করলে সবাই দাঁড়িয়ে করতালির মাধ্যমে সম্মান প্রদর্শন করেন।তিনি সবাইকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে, তাঁর আদর্শ বাস্তবায়নে নিরলস কাজ করার আহ্বান জানান।

নতুন কার্যকরী পরিষদ আগামী ১৩ ই আগষ্ট ২০২২ বাংলাদেশের জাতীয় শোক দিবস পালনের সিদ্ধান্ত গ্রহন করে।

বঙ্গবন্ধু পরিষদ অষ্ট্রেলিয়ার কার্যকরী পরিষদ ২০২২-২৪

সভাপতিঃ ড. রফিকুল ইসলাম সহ সভাপতি-১ঃ সৈয়দ সিরাজুল ইসলাম সহ সভাপতি-২ঃ মোঃ শাহাদত হোসেন সহ সভাপতি-৩ঃ ড. তারিকুল ইসলাম সাধারণ সম্পাদকঃ ড. প্রদীপ রায়হান যুগ্ম সম্পাদক-১ঃ আব্দুল হালিম মিয়া যুগ্ম সম্পাদক-২ঃ মোঃ জাহেরুল ইসলাম কোষাধ্যক্ষঃ মোঃ আব্দুস সোবহান সাংগঠনিক সম্পাদকঃ মোঃ মালিক শাফি জ্যাকি যুগ্ম সাংগঠনিক সম্পাদকঃ দিদারুল ইসলাম প্রচার ও প্রকাশনা সম্পাদকঃ মোঃ মোস্তাফিজুর রহমান তালুকদার (মন্জু) যুগ্ম প্রচার ও প্রকাশনা সম্পাদকঃ মিসেস পূরবী বড়ুয়া সাংস্কৃতিক সম্পাদকঃ মিসেস ফারিয়া আহমেদ যুগ্ম সাংস্কৃতিক সম্পাদকঃ মিসেস নিলুফা ইয়াসমীন আপ্যায়ন সম্পাদকঃ জিনাশীষ বড়ুয়া যুগ্ম আপ্যায়ন সম্পাদক- শূন্য শিক্ষা ও গবেষনা সম্পাদকঃ হারাণ সরকার যুগ্ম শিক্ষা ও গবেষনা সম্পাদক- শূন্য সদস্য ১. ড. নিজাম উদ্দিন আহমেদ ২. ড. রতন কুন্ডু ৩. ড. অরবিন্দ সাহা ৪. জনাব রফিক উদ্দিন ৫. জনাব এমদাদুল হক ৬. মোঃ হারুনুর রশীদ ৭. মোঃ নজরুল ইসলাম ৮. মোঃ সাজ্জাদ সিদ্দিক

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *