বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

গত ২৪ নভেম্বর (রবিবার) সিডনির গ্লেনফিল্ড কমিউনিটি হলে বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার দ্বিবার্ষিক সম্মেলন ও পরবর্তী ২০১৯-২১ সালের জন্য কার্যকরী কমিটি নির্বাচন সংগঠনের সভাপতি ড. রতন কুন্ডুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিক উদ্দিনের সঞ্চালনায় সন্ধ্যে ৭ টায় অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধু সহ অগাস্ট ট্র্যাজেডিতে নিহত সবার আত্মার শান্তির উদ্দেশ্যে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের পর সাধারণ সম্পাদক নতুন সদস্যদের সাথে সবার পরিচয় করিয়ে অনুমোদনের জন্য হাউসে পেশ করলে সবাই হাত তুলে অনুমোদন প্রদান করেন।

এ পর্যায়ে বিগত সাধারণ সভার মিনিটস পাঠ করে শোনান ড. কুন্ডু। কিছু সংযোজন সহ তা পাশের পরে বিগত দুই বৎসরের ফিনান্সিয়াল রিপোর্ট পেশ করেন সংগঠনের কোষাধ্যক্ষ আব্দুস সোবহান। আলোচনা শেষে তা সর্বস্মতিক্রমে পাশ হয়। সাধারণ সম্পাদকের রিপোর্ট ও সভাপতির বক্তব্য শেষে সবাই আলোচনায় অংশগ্রহণ করেন। সভাপতি প্রস্তাবিত জাতির জনকের জন্ম শতবার্ষিকী পালন ও মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে প্রস্তাবিত সকল কর্মসূচি সফল করার প্রত্যয় ব্যক্ত করা হয়।  

সাংবিধানিক নিয়মানুযায়ী সভাপতি এরপর বর্তমান কার্যকরী কমিটি বিলুপ্ত করে  রিটার্নিং অফিসার কাউন্সিলর মাসুদ চৌধুরী ও ড. তারিক উল ইসলামের উপর নির্বাচন পরিচালনার দায়িত্ব অর্পণ করেন। নির্বাচনী বিধি অনুসরণ করে রিটার্নিং অফিসারবৃন্দ যাচাই বাছাই শেষে ড. রতন কুণ্ডুকে সভাপতি ও মোঃ রফিক উদ্দিনকে সাধারণ সম্পাদক করে চারটি পদ আত্তীকরণের শর্তে ২০১৯-২০২১ সালের জন্য তেইশ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি নির্বাচন করেন।  

বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়া কার্য নির্বাহী পরিষদ ২০১৯- ২০২১:  সভাপতি: ড. রতন কুন্ডু সহ সভাপতি: ১. একেএম এমদাদুল হক ২ ড.  রফিকুল ইসলাম ৩. সায়ীদ সিরাজুল ইসলাম।

সাধারণ সম্পাদক: মোঃ রফিক উদ্দিন। যুগ্ম সাধারণ সম্পাদক: ১. মোঃ জাহেরুল ইসলাম ২. মোঃ আব্দুল হালিম মিয়া। কোষাধ্যক্ষ: মোঃ আব্দুস সোবহান, সাংগঠনিক সম্পাদক: মোঃ মালিক সাফি জ্যাকি। প্রচার ও প্রকাশনা সম্পাদক: মোঃ মুস্তাফিজুর তালুকদার, যুগ্ম প্রচার ও প্রকাশনা সম্পাদক: মিসেস পূরবী বড়ুয়া। সাংস্কৃতিক সম্পাদক: মিসেস ফারিয়া আহমেদ।  আপ্যায়ন সম্পাদক: মোঃ নূর হোসেন সেলিম। যুগ্ম শিক্ষা ও গবেষণা সম্পাদক: নির্মাল্য তালুকদার। সদস্যবৃন্দঃ ১. ড. নিজাম উদ্দিন আহমেদ, ২. ড. খাইরুল চৌধুরী, ৩. ড. অরবিন্দ সাহা, ৪. মোঃ আমজাদ হোসাইন খান, ৫. মিঃ হারান সরকার।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *