ফিলিস্তিনে চলমান ইসরায়েলি আগ্রাসন বন্ধে রাশিয়ার হুসিয়ারী! নিশ্চুপ অধিকাংশ আরব রাষ্ট্র।

ফিলিস্তিনে চলমান ইসরায়েলি গনহত্যার বিষয়ে মধ্যপ্রাচ্যের অধিকাংশ আরব মুসলিম রাষ্ট্র নিশ্চুপ থাকলেও, ফিলিস্তিনের ভূখণ্ড গাজা উপত্যকায় অব্যাহত হামলার বিষয়ে ইসরাইলকে সতর্ক করেছে রাশিয়ার এক সিনিয়র কর্মকর্তা। বুধবার ইসরাইলি রাষ্ট্রদূতকে এমন হুশিয়ারি দেন তিনি।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, তিনি বলেন, গাজায় বেসামরিক হতাহতের ঘটনা আরও বাড়ানোর যে পদক্ষেপ নেওয়া হচ্ছে তা গ্রহণযোগ্য নয়।

চীন রাশিয়ার ফিলিস্তিনিদের পক্ষে প্রকাশ্যে অবস্থান গ্রহণের বিপরীতে মধ্যপ্রাচ্যের আরব রাষ্ট্রগুলোর দেখা গেছে ভিন্ন রুপ। ট্রাম্প আমলে ইসরায়েলের সাথে “আব্রাহামিক একর্ড” নামে সন্ধি চুক্তিতে সই করা বাহারাইন,সংযুক্ত আরব আমিরাত, সুদান, মরোক্কো এই বর্বরতার বিরুদ্ধে টু শব্দটি উচ্চারণ করেনি।এসব দেশের জনমত সবসময় ফিলিস্তিনিদের পক্ষে থাকলে ও ক্ষমতাসীনরা নিজেদের গোষ্ঠী স্বার্থে ইসরায়েলের সাথে আতাত রক্ষা করে চলেছে।

ফিলিস্তিনি ও ইসরাইলের মধ্যে চলমান এই সংঘর্ষ দশম দিনে পড়েছে। এ পর্যন্ত ইসরাইলি হামলায় ফিলিস্তিনের ২১৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে ৬৩ জন শিশু রয়েছে। এ ছাড়া দেড় হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। অপরদিকে ফিলিস্তিনি ভূখণ্ড থেকে হামাসের হামলায় ১২ ইসরাইলি নিহত হয়েছেন। পাশাপাশি এ পর্যন্ত আহত হয়েছেন তিন শতাধিক ইসরাইলি।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *