প্রবাল দ্বীপ সেন্টমার্টিন এখনো করোনার থাবা মুক্ত ।

এখনো করোনামুক্ত রয়েছে প্রবাল দ্বীপ সেন্টমার্টিন। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর এই ভাইরাস দেশব্যাপী ছড়িয়ে পড়লেও বঙ্গোপসাগরের বুকে থাকা অপরূপ সৌন্দর্যের এই দ্বীপটি এখনো করোনামুক্ত রয়েছে।

সময় মতো দ্বীপের সাথে জাহাজ ও অন্যান্য নৌ-যান চলাচল বন্ধ করে দেয়ায় দ্বীপে সংক্রমণ ছড়াতে পারেনি বলে জানান এখানকার জনপ্রতিনিধি ও দায়িত্বশীল কর্মকর্তারা।

এদিকে, এখনো পর্যন্ত দ্বীপের বাসিন্দাদের কারো করোনাভাইরাসের লক্ষণ দেখা যায়নি। ফলে স্বস্তিতে রয়েছেন তারা। স্বস্তিতে থাকলেও সতর্কতার কমতি নেই দ্বীপবাসীর মাঝে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে ইউনিয়ন পরিষদ ও দ্বীপের কোস্টগার্ড, নৌবাহিনীসহ দায়িত্বরত বাহিনীর পক্ষ থেকে চালানো হচ্ছে প্রচারণা।

স্থানীয় জনপ্রতিনিধিরা জানান, জেলা ও উপজেলা প্রশাসনের নির্দেশে গত ২০ মার্চ থেকে দ্বীপে পর্যটকবাহী জাহাজ ও যাত্রীবাহী ট্রলার চলাচল বন্ধ থাকায় বাহিরের কোনো লোক দ্বীপে ঢুকতে পারেনি। আবার দ্বীপের মানুষ বাহিরে যাতায়াত করেনি। ফলে করোনাভাইরাস দ্বীপে সংক্রমণ ঘটাতে পারেনি। এতে এখনো করোনামুক্ত রয়েছে দ্বীপের প্রায় ১০ হাজার বাসিন্দার পাশাপাশি দায়িত্বে নিয়োজিত নৌবাহিনী, কোস্টগার্ড, বিজিবি ও পুলিশ সদস্যরা।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল জানান, এখন পর্যন্ত সেন্টমার্টিনের কেউ করোনা উপসর্গ নিয়ে চিকিৎসা কিংবা টেস্ট করাতে আসেনি। তবে সেন্টমার্টিনের জন্য নমুনা সংগ্রহকারী টিম প্রস্তুত রয়েছে বলে জানান তিনি

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *