পরামর্শ দিয়ে বিপাকে

জীবাণুনাশক ইনজেকশনের পরামর্শ দিয়ে বিপাকে ট্রাম্প

করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির শরীরে ইনজেকশনের মাধ্যমে জীবাণুনাশক দিয়ে সুস্থ করে তোলা সম্ভব কিনা তা নিয়ে গবেষণা করার পরামর্শ দিয়ে চিকিৎসা বিশেষজ্ঞদের প্রবল নিন্দার মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল শুক্রবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানায়। ব্রিফিংয়ের সময় রোগীদের দেহে অতিবেগুনি রশ্মি ব্যবহারের প্রস্তাবও দিয়েছেন ট্রাম্প, যা চিকিৎসকরা খারিজ করে দেন। গত বৃহস্পতিবার হোয়াইট হাউসে করোনা ভাইরাস বিষয়ে দৈনিক ব্রিফিংয়ের সময় এক কর্মকর্তা গবেষণাপত্রের বরাত দিয়ে বলেন, রোদ এবং তাপমাত্রায় করোনা ভাইরাস দুর্বল হওয়ার প্রমাণ রয়েছে। এছাড়া, ব্লিচ এবং আইসোপ্রোপাইল অ্যালকোহল লালা থেকে ভাইরাসটি মুহূর্তেই নিধন করতে পারে। যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের সায়েন্স অ্যান্ড টেকনোলজি ডিরেক্টরেটের দায়িত্বপ্রাপ্ত প্রধান উইলিয়াম ব্রায়ান এসব তথ্য তুলে ধরেন। এরপর ট্রাম্প এ নিয়ে আরও গবেষণার পরামর্শ দেন।

খবর বাংলানিউজের। ট্রাম্প বলেন, ‘আমি চিকিৎসক নই। কিন্তু আমি এমন একজন, যার চেতনা ভালো।’ এসময় একজন সাংবাদিক ট্রাম্পকে জিজ্ঞেস করেন তার এ মন্তব্যে মার্কিন নাগরিকদের ভেতর বিপজ্জনক ভুল তথ্য ছড়িয়ে পড়তে পারে কিনা। এদিকে চিকিৎসকরা জানিয়েছেন, এ ধরনের চিন্তা মারাত্মক হতে পারে।

ডা. ভিন গুপ্তা বলেন, পরিষ্কারক বা জীবাণুনাশক দ্রব্য ইনজেকশন বা পান করার মাধ্যমে শরীরের ভেতরে নেওয়া খুবই বেপরোয়া এবং বিপজ্জনক সিদ্ধান্ত হবে।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *