নিউ সাউথ ওয়েলস- এ করোনা সংক্রমণ হাজারের কোটা অতিক্রমের দিনে বিধিনিষেধে শিথিলতার ঘোষণা।

নিউ সাউথ ওয়েলস প্রিমিয়ার গ্ল্যাডিস বেরেজিক্লিয়ান প্রাপ্তবয়স্কদের যারা করোনার (কোভিড -১৯) দুই ডোজ টিকা নিয়েছেন তাদের ক্ষেত্রে বিধিনিষেধ কিছুটা শিথিল করার ঘোষণা দিয়েছেন। যদিও একই দিনে তার রাজ্যে করোনা সংক্রমণ একদিনে রেকর্ড ১,০২৯ টি বৃদ্ধি পেয়েছে।

১৩ সেপ্টেম্বর থেকে, স্থানীয় সরকার এলাকায় (এলজিএ) প্রাপ্তবয়স্করা এক ঘণ্টার ব্যায়ামের পাশাপাশি বিনোদনের জন্য বাইরে জড়ো হতে পারবেন।

এলজিএর বাইরে, সম্পূর্ণভাবে টিকা দেওয়া ব্যক্তিরা তাদের বাসা থেকে ৫ কিলোমিটারের মধ্যে সর্বোচ্চ পাঁচজন (শিশু সহ) বাইরে একত্রিত হতে পারবেন।

প্রিমিয়ার বেরেজিক্লিয়ান বলেন, রাজ্যে ভ্যাকসিন প্রদান কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলার প্রেক্ষিতে বিধিনিষেধ কিছুটা শিথিল করা হয়েছে এবং এখন পর্যন্ত প্রায় ৬.২ মিলিয়ন ভ্যাকসিনেসন সম্পন্ন হয়েছে।

তিনি আরো বলেন, গ্রেটার সিডনির করোনা জনিত লকডাউন (৯ সপ্তাহ ধরে চলমান) মানুষের মানসিক স্বাস্থ্যের উপর যে প্রভাব ফেলছে সেদিক টা লক্ষ্য রেখেই এই নতুন পদক্ষেপ নেওয়া হয়েছে।

তিনি বলেন, “[আমরা] জানি একত্রিত হওয়াকেই মানুষ সবচেয়ে বেশি মিস করে,” ।

“আমরা যে বিভিন্ন বিকল্পের বিষয় মাথায় রেখেছিলাম, সেগুলি ছিল সেই বিকল্প যা আমাদের নাগরিক সমাজের মানসিক স্বাস্থ্যের চাহিদা এবং সুস্থতার দিকটি পূরণ করে, পাশাপাশি সর্বনিম্ন ঝুঁকিপূর্ণ পরিবেশও প্রদান করে।”

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *