নারায়ণগঞ্জে তিনদিন ধরে কিটের অভাবে পরীক্ষা বন্ধ

করোনার হটস্পট খ্যাত নারায়ণগঞ্জের খানপুর ৩শ’ শয্যা হাসপাতালের পিসিআর ল্যাবে কিট সংকটের কারণে গত তিনদিন ধরে করোনার নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। যার ফলে করোনার উপসর্গ নিয়ে আসা রোগীরা চরম ভোগান্তিতে পড়ছেন।

জানা গেছে, নারায়ণগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় গত ৬ মে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য নির্ধারিত নারায়ণগঞ্জ ৩শ শয্যা হাসপাতালে সরকার পিসিআর ল্যাব স্থাপন করে। কিন্তু গত তিনদিন ধরে করোনা পরীক্ষার কিট সংকট দেখা গিয়েছে। এতে প্রতিদিন শত শত করোনার উপসর্গ নিয়ে আসা রোগী পরীক্ষা করাতে না পেরে বাড়ি ফিরে যেতে বাধ্য হচ্ছেন।

খানপুর ৩শ’ শয্যা হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সামসুদ্দোহা সঞ্চয় বলেন, করোনা উপসর্গে আক্রান্ত লোকজন করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে আমাদের কাছে প্রতিদিন ৩শ’ থেকে ৬শ’ এসএমএস পাঠাচ্ছেন। কিন্তু কিট সংটকের কারণে গত তিন ধরে করোনা নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে।

তিনি আরও বলেন কিটের জন্য ঢাকায় স্বাস্থ্য অধিদফতরে যোগাযোগ করা হয়েছে। শুনেছি এ হাসপাতালের পিসিআর ল্যাবে যে কিট দিয়ে করোনার নমুনা পরীক্ষা করা হয়। সেই কিট এখন এ দেশেই নেই। এনিয়ে আমরা সকলেই উদ্বিগ্ন। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছেন রাতের ফ্লাইটেই কিট আসার কথা। হয়তো আমরা রবিবার কিট পেয়ে যাবো। ওই ভরসায় আমরা আছি।

উল্লেখ্য, নারায়ণগঞ্জে গত ৮১ দিনে করোনাভাইরাসে ১০০ জনের মৃত্যু ও এ পর্যন্ত ৪ হাজার ৫৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনার উপসর্গ নিয়ে আরও কয়েক হাজার লোক বর্তমানে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *