“দেশে আটকে পড়া অস্ট্রেলিয়ান সিটিজেন ও রেসিডেন্টেদের ” অস্ট্রেলিয়ান হাইকমিশন নন কমার্শিয়াল ফ্লাইটের ব্যবস্থা করেছে

১৬ এপ্রিল দেশে আটকে পড়া অস্ট্রেলিয়ান সিটিজেন ও পাঃ রেসিডেন্টেদের ফেরত আনার ফ্লাইট বিভিন্ন কারনে দেশে গিয়ে আটকে পড়া অস্ট্রেলিয়ান সিটিজেন ও পাঃ রেসিডেন্টেদের ফেরত আনার জন্য ঢাকাস্থ অস্ট্রেলিয়ান হাইকমিশন নন কমার্শিয়াল ফ্লাইটের ব্যবস্হা করেছে। আগামী ১৬ এপ্রিল শ্রীলংকান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তাদের ঢাকা থেকে মেলবোর্নে নিয়ে আসা হবে। ফ্লাইটি ঐদিন রাত ৮: ১৫ ঢাকা থেকে ছাড়বে এবং পরদিন ১৭ এপ্রিল শুক্রবার দুপুর ২: ২০ মেলবোর্নে পৌছাবে। এরপর সকল পরীক্ষা নিরীক্ষা শেষে সকল যাত্রীদেরকে বিভিন্ন হোটেলে ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। টিকিটের দাম ইকোনমি ক্লাস ১,৩০,২৯০ টাকা, বিজনেস ক্লাস ১৬৫০৯৩।০০ টাকা । বুকিং করতে ৯ এপ্রিল সকাল ১১টার মধ্যে ,

ই-মেইলে dacres@srilankan.com যোগাযোগ করতে অনুরোধ করা হলো। প্রসঙ্গত আটকা পড়া অস্ট্রেলিয়ান বাংলাদেশী ও পাঃ রেসিডেন্টরা বিভিন্ন মাধ্যমে অস্ট্রেলিয়ায় ফেরার আগ্রহ জানাচ্ছিল। অন্যদিকে পারিপার্শ্বিক পরিস্হতি বিবেচনা করে ঢাকাস্থ অস্ট্রেলিয়ান হাইকমিশনে কার্যক্রম সীমিত করা হয়েছিল। ফলে আটকেপড়ারা মহা অনিশ্চয়তায় দিনপাত করছিলেন। এই অবস্হায় মাল্টিকালচারাল সোসাইটি অব ক্যাম্বেলটাউনে ইনকের কার্যনির্বাহী কমিটির সভাপতি এনাম হক, সিনিয়র সহ সভাপতি জাহাঙ্গীর আলম, জেনারেল সেক্রেটারী মো: সফিকুল আলম স্ব-উদ্যোগে অভিবাসন, নাগরিকত্ব, অভিবাসী সেবা ও বহুসংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় যোগাযোগ শুরু করেন। এই সময় তাদের কাছে আগ্রহীদের তালিকা চাওয়া হয়।

তালিকা করতে গত ১ এপ্রিল বাংলাকথায় ” বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ান বাংলাদেশীদের ফেরত আনার উদ্যোগ, সহযোগিতা দেবে মাল্টিকালচারাল সোসাইটি অব ক্যাম্বেলটাউন ইনক” এই সংক্রান্ত নিউজ প্রকাশ করে। এরপর কয়েক শতাধিক ইমেইলে ৭০৪ অস্ট্রেলিয়ান সিটিজেন ও পাঃ রেসিডেন্ট অস্ট্রেলিয়া ফেরত আসার আগ্রহ প্রকাশ করে। মাল্টিকালচারাল সোসাইটি অব ক্যাম্বেলটাউন ইনকের স্বেচ্ছাসেবকরা প্রতিটা ইমেইল প্রেরনকারীকে ফিরতি ইমেল তাদের সহযোগিতার সর্বোচ্চ আশ্বাস দেয় এবং প্রয়োজনীয় তথ্য দিয়ে একটি তালিকা প্রস্তুত করে । এই তালিকা নিয়ে মাল্টিকালচারাল সোসাইটি অব ক্যাম্বেলটাউনে ইনকের , সিনিয়র সহ সভাপতি জাহাঙ্গীর আলম সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীর সাথে দেখা করেন এবং আটকে পড়া অস্ট্রেলিয়ান সিটিজেন ও পাঃ রেসিডেন্টেদের অস্ট্রেলিয়া ফেরত আনার প্রক্রিয়া শুরুর অনুরোধ জানান। মন্ত্রী ব্যাপারটি নিয়ে সরকারের সর্বোচ্চ পর্যায়ে যোগাযোগ করেন। সেই ধারাবাহিকতায় আজ আনার ফ্লাইটের তারিখ ঘোষনা করা হলো।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *