দায়িত্বে পররাষ্ট্রমন্ত্রী!আইসিইউতে করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী ;

করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থার অবনতি হলে সোমবার সন্ধ্যায় তাকে হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিট বা আইসিইউতে নেয়া হয়েছে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর দফতর ডাউনিং স্ট্রিট।

সরকারের একজন মুখপাত্র জানান, জনসন পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাবকে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করতে বলেছেন।করোনাভাইরাসের উপসর্গ কমার কোন লক্ষণ না দেখা দিলে রোববার ৫৫-বছর বয়স্ক প্রধানমন্ত্রীকে লন্ডনের সেন্ট টমাস হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

১০ দিন আগে মি. জনসন পজিটিভ শনাক্ত হবার পর থেকে ডাউনিং স্ট্রিটে আইসোলেশনে ছিলেন। সোমবার দুপুরের পর তার অবস্থার অবনতি হয়। রোববার রাতে হাসপাতালে ভর্তির পর থেকে টানা ১৮ ঘণ্টা ধরে বলা হচ্ছিল, প্রধানমন্ত্রী ‘নিয়ন্ত্রণে আছেন’ এবং তিনি ‘যোগাযোগ রাখছেন’। কিন্তু আইসিইউতে নেয়ার আগে হাসপাতালের পক্ষ থেকে সম্পূর্ণ ভিন্ন বার্তা দেয়া হয়।হাসপাতালের আইসিউতে রোগীর শ্বাসপ্রশ্বাসে সাহায্য করার জন্য ভেন্টিলেটারের ব্যবস্থা রয়েছে। যাদের অবস্থা সাধারণত খুবই খারাপ তাদেরকে আইসিইউতে রাখা হয়। কোভিড-১৯ আক্রান্ত যাদের আইসিইউতে নেয়া হয়েছে তাদের দুই-তৃতীয়াংশকে ২৪ ঘন্টার মধ্যে ভেন্টিলেটারে দেয়া হয়েছে।বাকিংহাম প্রাসাদ থেকে জানানো হয়েছে বরিস জনসনের পরিস্থিতি সম্পর্কে রানি এলিজাবেথকে অবহিত রাখা হচ্ছে।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *