টিআইসিতে স্বদেশে’র ভারত-বাংলাদেশ মৈত্রী সন্ধ্যা সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে

১৬ নভেম্বর ২০১৯ রোজ শনিবার চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউটে সন্ধ্যা ৬টায় স্বদেশ আবৃত্তি সংগঠনের আয়োজনে ও মমতা কালচারাল ইনস্টিটিউট এর সহযোগতিায় মৈত্রী সন্ধ্যা শিরোনামে সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।স্বদেশ আবৃত্তি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ সেলিম ভূঁইয়া সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মমতা’র প্রধান নির্বাহী লায়ন রফিক আহমদ ও প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী ড. আনোয়ারা আলম।

বিশেষ অতিথি ছিলেন ভারতের বিশ্ব বঙ্গ সাহিত্য ও সাংস্কৃতিক সম্মেলন এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রাধা কান্ত সরকার, মমতার উপ- প্রধান নির্বাহী মোহাম্মদ ফারুক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক মোহাম্মদ আলী ও মমতা’র পরিচালক তৌহিদ আহমেদ। অভিমত প্রকাশ করেন জাতীয় প্রেস ক্লাবের সদস্য আবুল বারি, বিশ্ব বঙ্গ সাহিত্য ও সাংস্কৃতিক সম্মেলন এর বাংলাদেশ প্রতিনিধি মোঃ ইকবাল বাহার।


মৈত্রী সন্ধ্যায় সঙ্গীত পরিবেশন করেন বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন এর সঙ্গীতশিল্পী কৃষ্ণা সাহা, মিলন দাস, সীমা দাস, শীলা দাশগুপ্ত, কোলকাতার আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন লোকসঙ্গীত শিল্পী সনজিৎ মন্ডল, ইন্ডিয়ান বুকস অব রেকর্ড খ্যাতি প্রাপ্ত সঙ্গীত শিল্পী শিবানী দাস ও কবি ও সঙ্গীতজ্ঞ স্বপন কুমার দাশ, আবৃত্তি পরিবেশন করেন কোলকাতার কবি ও আবৃত্তিশিল্পী রীনা সাহা ও স্বদেশ আবৃত্তি সংগঠনের নুসরাত জাহান পুষ্প, সানজিদা রহমান ও সাদেক রহমান নৃত্য পরিবেশন করেন উজ্জ্বসী দত্ত, আসামের প্রলয় দত্ত, শুভশ্রী ধর, প্রিয়ঙ্কা দত্ত ও আয়ূষী দত্ত।

প্রধান অতিথির বক্তব্যে রফিক আহমদ বলেন, “সাংষ্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত থাকার মাধ্যমে প্রতিটি ব্যক্তি তার সৃজনশীলতা ও সভ্যতার বহি:প্রকাশ করতে পারে। স্বদেশের এ ধরনের আয়োজন ভারত-বাংলাদেশের সাংষ্কৃতিক মেলবন্ধনকে অটুট রাখতে আরও সহায়তা করবে।”

বিশেষ প্রতিনিধি/ রবিউল/ চট্টগ্রাম।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *