চবি এলামনাই এসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী ও বিশ্ববিদ্যালয় দিবস শুক্রবার।

আগামী ২২ নভেম্বর চট্টগ্রামের জিইসি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে দিনব্যাপী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী ও বিশ্ববিদ্যালয় দিবস ২০১৯। উক্ত অনুষ্ঠানে সরকারের মন্ত্রী, সাবেক মন্ত্রী, আমলা, ব্যবসায়ীসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা যোগ দেবেন। এছাড়া উক্ত অনুষ্ঠানকে সফল করার লক্ষ্যে ২১ নভেম্বর চারুকলা ইনস্টিটিউট থেকে বিকেল ৩ টায় বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। সন্ধ্যা ৬ টায় হবে রেলওয়ের শিরীষ তলায় বাউল গানের উৎসব। উক্ত অনুষ্ঠান উপলক্ষে বুধবার এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সাংবাদিক সম্মেলনে বক্তারা বলেন,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এলামনাই এসোসিয়েশনের শূন্যতা দীর্ঘদিনের। এই শূণ্যতা পূরণে প্রাক্তন শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়ের সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে এলামনাই এসোসিয়েশনের যাত্রা শুরু হয়।

পশ্চিমা বিশ্বে বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক সংগঠন থাকলেও আমাদের দেশে তেমনটি নেই। তাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি সমুন্নত রাখা, শিক্ষার পরিবেশ উন্নয়নে সহযোগিতা, বিশ্ববিদ্যায়ের শিক্ষা ও গবেষণা উন্নয়নের জন্য কর্মসূচি গ্রহণ, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তির ব্যবস্থা, নিয়মিত এলামনাই বুলেটিন, সাময়িকী, সেমিনার, সিম্পোজিয়ামসহ বিভিন্ন লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে গঠিত এই এসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী ও বিশ্ববিদ্যালয় দিবস আয়োজন করা হচ্ছে। সংবাদ সম্মেলনে ২১ ও ২২ নভেম্বর দু’দিনের পুনর্মিলনী উৎসব সফল করতে এসোসিয়েশনের রেজিস্ট্রেশনকৃত সকল সদস্যকে যথাসময়ে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়। কর্মসূচির মধ্যে রয়েছে শুক্রবার সকাল ১০ টায় উদ্বোধনী অনুষ্ঠানের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্যদের সম্মাননা প্রদান, বিকেলে স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
এলামনাই এসোসিয়েশনের সভাপতি সাবেক মুখ্য সচিব মোহাম্মদ আবদুল করিমের সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চট্টগ্রাম চেম্বার প্রেসিডেন্ট ও এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুনর্মিলনী উদযাপন পরিষদের আহবায়ক আলাউদ্দিন আহম্মদ চৌধুরী নাসিম ও সদস্য সচিব মোহাম্মদ গিয়াস উদ্দিন। এলমানাই এসোসিয়েশন নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন চাকসুর সাবেক ভিপি মাজহারুল হক শাহ চৌধুরী, মোহাম্মদ আবুল কদর, এ জে এম জাহাঙ্গীর, অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ, চবি অধ্যাপক এম সাবু নোমান, অনুপ খাস্তগীর, আমেরিকা প্রবাসী মোহাম্মদ এমরান, কামরুল হাসান হারুন, সৈয়দ ছগীর আহম্মদ, সাইফুদ্দিন আহমেদ সাকি, দাউদ আবদুল্লাহ লিটন, মোহাম্মদ শাহজাহান চৌধুরী, জি এম শাহাবুদ্দীন খান, কাজী আবুল মনসুর, নাজিমুদ্দীন শ্যামল, ফরিদ উদ্দিন চৌধুরী, ফখরুল ইসলাম, হানিফা নাজীব হেনা, জিন্নাত পারভীন শাকী, এডভোকেট মোহাম্মদ শামীম, ফেরদৌস বশর, জহিরুল আলম , সামসুর রহমান, প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি।
বার্তা প্রেরক
মাহবুবুল আলম
সাধারণ সম্পাদক
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *