চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ভর্তিচ্ছু থেকে চাঁদা দাবী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসস্থ বিশ্ব শান্তি প্যাগোডায় অবস্থানরত শিক্ষার্থীরা ভর্তিচ্ছু পরীক্ষার্থীদেরকে আশ্রয় দিলেই চাঁদা আদায় করছেন বলে অভিযোগ উঠেছে প্যাগোডা কর্তৃপক্ষের বিরুদ্ধে। একই সঙ্গে টিভি রুম ও অন্যান্য রুমগুলো তালা দেওয়ার হুমকিও দিয়েছে বলে জানা যায়।

ভুক্তভোগী সূত্রে জানা যায়, জনপ্রতি একশ টাকা চাঁদা না দিলে গণরুম তালা দেওয়া ও ভর্তিচ্ছুদের  তাড়িয়ে দেওয়ার হুমকি দেন প্যাগোডার তত্বাবধায়ক সুফল বড়ুয়া। এতে বিপাকে পড়েছেন অবস্থানরত শিক্ষার্থী ও পরীক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক প্যাগোডা ছাত্রাবাসের কয়েকজন ছাত্র বলেন,কয়েক দফা আলোচনার পরেও টাকা তোলার ব্যাপারটি আমাদের উপরে দায়িত্ব তুলে দেয়া হয়। কিন্ত পাহাড়ের বেশির ভাগ শিক্ষার্থী গরীব হওয়ায় টাকা উঠোনোতে আমাদের মন সায় দেয়নি। সেজন্য আমরা টাকা উঠানোর দায়িত্বটি প্যাগোডার কর্তৃপক্ষের হাতে তুলে দিই।

অপর এক শিক্ষার্থী জানান, প্যাগোডার অধিকাংশ শিক্ষার্থী পালি ডিপার্টমেন্টে হওয়ায় অন্যদিকে প্যাগোডার বর্তমান সভাপতি প্রফেসর জ্ঞানরত্ন ভিক্ষু পালি ডিপার্টমেন্টের চেয়ারম্যান হওয়ায় একাডেমিক ঝামেলায় সম্মুখীন হতে হবে এই আশংকায় শিক্ষার্থীরা প্যাগোডার কর্তৃপক্ষের বিরুদ্ধে কোনো কথা বলতে পারছে না।।

অন্যদিকে প্যাগোডায় ভর্তিচ্ছুদের থেকে জনপ্রতি ১০০ টাকা চাঁদা উঠাতে না পারলে প্যাগোডায় প্রতি বছরের ন্যায় যে গণ রুম খোলা হতো সেটিতে তালা মেরে দেওয়ার কথা বলেন প্যাগোডার তত্ত্বাবধায়ক সুফল বড়ুয়া। তাছাড়া অনেকজনের রুমে বর্তমানে অবস্থান করা ভর্তিচ্ছুদেরকেও রুম থেকে তাড়িয়ে দেওয়া হবে বলে হুমকি দেন।

স্বাধীন কন্ঠ/ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি/ চট্টগ্রাম।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *