চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে হাজতি নিখোঁজে ডেপুটি জেলার ও ২ কারারক্ষী প্রত্যাহার

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে হাজতি ফরহাদ হোসেন রুবেল নিখোঁজ হওয়ার ঘটনায় জেলার মো. রফিকুল ইসলামকে ক্লোজড, ২ কারারক্ষি প্রত্যাহার করা হয়েছে। একইসাথে ডিআইজি প্রিজন ছগির মিয়ার নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কারা কর্তৃপক্ষ।

আজ রোববার কারা মহাপরিদর্শকের (আইজি প্রিজন) নির্দেশে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান চট্টগ্রামের উপ মহাকারাপরিদর্শক (ডিআইজি প্রিজন) এ কে এম ফজলুল হক।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, নিখোঁজ হাজতির সন্ধানে কাজ শুরু করেছেন তারা। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে নিখোঁজ হাজতি মহানগরীর সদরঘাট থানার একটি হত্যা মামলার আসামি। হঠাৎ হাওয়া হয়ে যাওয়া ওই বন্দির খোঁজে দিনভর কারা অভ্যন্তরে তল্লাশি করেও তার হদিস মিলেনি। এরপর শনিবার থানায় জিডি করে কারা কর্তৃপক্ষ। জিডিতে বলা হয়, নিখোঁজ কয়েদির নাম মো. ফরহাদ হোসেন রুবেল। তিনি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মীরকাদিম গ্রামের শুক্কুর আলী ভান্ডারির ছেলে। সদরঘাট থানায় দায়ের হওয়া একটি মামলায় চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের পরোয়ানা মোতাবেক, গত ৯ ফেব্রুয়ারি রুবেলকে কারাগারে পাঠানো হয়। দন্ডবধির ৩০২ ধারায় দায়ের একটি হত্যা মামলার আসামি হিসেবে গ্রেফতার হয়ে কারাগারে ছিলেন রুবেল।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *