চট্টগ্রামের লালদীঘিতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের সংঘর্ষ চলছে। অনুষ্ঠান বন্ধ করা হয়েছে।

আজ ১১ নভেম্বর বাংলাদেশের প্রথম যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭২ সালের এইদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি। এই উপলক্ষে চট্টগ্রামের লালদীঘি ময়দানে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। কিন্তু অনুষ্ঠান করার আগেই যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে দু’গ্রুপের সংঘর্ষ শুরু হয়েছে এতে বেশ কয়েকজন আহত হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে লালদীঘির ময়দানে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী আপাতত বন্ধ করার ঘোষণা দেয়া হয়েছে। অনুষ্ঠান শুরু হলে সমাবেশস্থলে পৃথক মিছিল নিয়ে আসেন মহানগর যুবলীগের সদস্য ওয়াসিম উদ্দিন চৌধুরী ও যুবলীগ নেতা কাউন্সিলর মোবারক আলীর অনুসারীরা। সমাবেশস্থলে ঢোকার সময় তাদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। এর রেশ ধরে সমাবেশের মাঝখানে দুই গ্রুপ হঠাৎ চেয়ার ছোড়াছুড়ি করে। উভয় পক্ষ ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় কাউন্সিলর মোবারক আলীসহ অন্তত ১০ জন আহত হন।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। সমাবেশে চেয়ার ছোড়াছুড়ি ও বিশৃঙ্খল অবস্থা দেখে বক্তব্য না রেখেই তিনি অনুষ্ঠানস্থল ত্যাগ করেন বলে স্বাধীন কন্ঠ পত্রিকাকে জানান মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব ।

মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির এক সদস্য স্বাধীন কন্ঠ পত্রিকাকে বলেন, মিছিল নিয়ে মহানগর যুবলীগের সদস্য ওয়াসিম উদ্দিন চৌধুরী ও যুবলীগ নেতা কাউন্সিলর মোবারক আলীর অনুসারীদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান স্বাধীন কন্ঠ পত্রিকাকে বলেন -যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দুই পক্ষের মারামারিতে অন্তত ১০ জন হালকা আহত হয়েছে। পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ফরিদ মাহমুদ স্বাধীন কন্ঠ পত্রিকাকে বলেন , প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এ ধরনের ঘটনা অনাকাঙ্ক্ষিত। আমরা ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছি। জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *