চট্টগ্রামের জন্য ৫০০ কোটি টাকার বরাদ্দ চান ডা. শাহাদাত

দেশের স্বাস্থ্যখাতে ঘোষিত ১০ হাজার কোটি টাকার থোক বরাদ্দ থেকে করোনায় বিপর্যস্থ চট্টগ্রামের জন্য ৫০০ কোটি টাকা বরাদ্দ চাইলেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ডা. শাহাদাত হোসেন এ দাবি জানান।

বিবৃতিতে ডা. শাহাদাত বলেন, সারাদেশের মতো চট্টগ্রামের স্বাস্থ্যখাতও বিপর্যস্থ। সদ্য ঘোষিত বাজেটে সরকার নিয়মিত বরাদ্দের বাইরে ১০ হাজার কোটি টাকা থোক বরাদ্দ দিয়েছে। থোক বরাদ্দ থেকে অবিলম্বে চট্টগ্রামের বেহাল ও বিপর্যস্ত স্বাস্থ্য ব্যবস্থাকে ঢেলে সাজানোর জন্য বিশেষ করে অক্সিজেন সিলিন্ডার, সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ, হাই-ফ্লো -অক্সিজেন ন্যাজাল ক্যানুলা, ভেন্টিলেটরসহ করোনা যুদ্ধের সম্মুখ যোদ্ধা ডাক্তার, মেডিকেল স্টাফ, নার্স, কর্মচারীদের ভাতা, সম্মানী, প্রণোদনার জন্য অবিলম্বে ৫০০ কোটি বরাদ্দ দিলে চট্টগ্রামের মানুষ এই ক্রান্তিকালে চিকিৎসাসেবার সুযোগ পেত।

বিবৃতিতে ডা. শাহাদাত হোসেন আরও বলেন, চট্টগ্রামের যেকোন ২টি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালকে সরকার করোনা উপসর্গযুক্ত হাসপাতাল হিসেবে ঘোষণা দিয়ে সেখানে প্রয়োজনীয় চিকিৎসার জন্য বরাদ্দ দিলে চট্টগ্রামবাসী চিকিৎসার অভাবে রাস্তাঘাটে মারা যেত না।

স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত এ মেয়র প্রার্থী আরও বলেন, করোনা পরিস্থিতি চট্টগ্রামে দিন দিন ভয়াবহতার দিকে যাচ্ছে। যেসব এলাকা রেড জোন ঘোষণা দেয়া হয়েছে সেসব এলাকার জনসাধারণকে ঘর থেকে বের না হয়ে নিজেদের নিরাপদ রাখার আহ্বান জানান তিনি।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *