খারাপ খবরের মাঝে বড় একটা দৃষ্টান্তের খবর!

গত ৮ অক্টোবর জমকালো অনুষ্ঠানের মাধ্যমে পর্দা উঠলো নগরীতে বায়েজিদ এলাকায় সৌন্দর্য
সবুজ উদ্যান ৷ এ উদ্যানের উদ্বোধন করেন সাবেক গণপূর্তমন্ত্রী ও আওয়ামী লীগের নীতিনির্ধারনী ফোরামের সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। তবে, এ এত খারাপ খবরের মাঝে বড় একটা দৃষ্টান্তের খবর হলো বায়েজিদ সবুজ উদ্যানের ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিকের দৃষ্টান্ত ৷ সবুজ উদ্যানটি নিমার্ণে ১২ কোটি ৭৪ লাখ টাকা বরাদ্দ দিয়েছিল গণপূর্ত অধিদপ্তর ।

ঠিকাদারী কাজ ও পেয়েছিলেন আবু তৈয়ব নামের একজন সাবেক ছাত্রলীগ নেতা । ঠিকাদার আবু তৈয়ব ৮ কোটি ২৩ লাখ টাকা দিয়ে মানসম্মতভাবে কাজটি সম্পন্ন করে বাকি সাড়ে ৪ কোটি টাকা ফেরত দেন গণপূর্ত অধিদপ্তরকে। তিনি চাইলে অবশিষ্ট সাড়ে ৪ কোটি টাকা বিল ও খরচ দেখিয়ে অনায়াসেই ঠিকাদার আবু তৈয়ব নিজের করে নিতে পারতেন বলেও অনেকের অভিমত করেন । তবে তিনি তা করেননি! ফলে এখন তাঁর সততার এ খবর চট্টগ্রামই কেবল নয় সমগ্র দেশজুড়ে ভাইয়াল হয়েছে ৷ বিশেষ করে দেশে ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে যখন দুর্নীতিবিরোধী অভিযান চলছে, ঠিক সেই মুহুর্তে আবু তৈয়ব এমন একটি দৃষ্টান্ত স্থাপন করলেন ৷ জানা যায় আবু তৈয়ব চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের সদ্য গত কমিটির সাধারণ সম্পাদক ছিলেন ৷ তাঁর বাড়ী রাঙ্গুনিয়া উপজেলায় ৷ তিনি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের অনুসারী হিসেবে পরিচিত ৷


এদিকে আবু তৈয়বের এ দৃষ্টান্ত স্থাপনের বিষয়ে অনেকেই ব্যক্তিগত ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়েছেন ৷ সুমন নামের একজন তাঁর স্ট্যাটাসে লিখেছেন- কিছু অনুপ্রবেশকারী, বিশ্বাসঘাতক, হাইব্রিড, টেন্ডারবাজ, সন্ত্রাসী, মাদকসেবীদের কারণে ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাস ও ঐতিহ্য যখন প্রশ্নবিদ্ধ হচ্ছে বারংবার ঠিক তখনই মানবিক ও সততার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে চট্টগ্রাম উত্তরের সাবেক সাধারণ সম্পাদক,রাঙ্গুনিয়ার কৃতি সন্তান,সহযোদ্ধা মোহাম্মদ আবু তৈয়ব। এত খারাপ খবরের মাঝে এত বড় খবর গুলো জনমনে চমক এনে দেয়। সবারই প্রত্যাশা সবাই যেন মানবিক হয় দেশকে এগিয়ে নিতে।

স্বাধীন কন্ঠ/রবিউল।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *