কোরআনের আলো ছড়িয়ে দিচ্ছে ইন্টারন্যাশনাল কোরআন রিসার্চ সেন্টার

রবিউল হোসেন/ চট্টগ্রামের দিদার কলোনি ছোট গলিতেই ছোট ছোট বাচ্চাদের পদচারণে মুখর হয়ে উঠেছে। ছোট ছোট বাচ্চারা লাইন ধরে সেই গলি দিয়ে প্রতিদিন ক্লাস করতে যায় কারো মাথায় টুপি আর কারো মাথায় ওড়না। তারা আলোকিত হতে চায়। সেই গলিতেই প্রতিদিন কোরআন শরীফের কন্ঠ শোনা যায় সে কন্ঠে সবাই আনন্দে আপ্লুত হয়। জানা যায় ইন্টারন্যাশনাল কোরআন রিসার্চ সেন্টার নামের ওই প্রতিষ্ঠানে ছোট ছোট শিশুরা

কোরআন শরীফ শিখতে আসে। যেখানে এতিম শিশুদের একেবারেই বিনামূল্যে কোরআন শিক্ষা দেওয়া হয়। এই মাদ্রাসার প্রিন্সিপাল জনাব মাওলানা গিয়াস উদ্দিন বলেন, শিক্ষা হল একটি আলো একটি সুশৃংখল জাতি গঠন করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই’ আর সেই শিক্ষা যদি কোরআন ও হাদিসের পাশাপাশি ইংরেজি বাংলা ও আরবি মুসলিম সন্তান করানো যায় তাহলে মুসলমানরা পরকালীন মুক্তির সাথে সাথে উন্নতি সাধন করতে সক্ষম হবে ইনশাল্লাহ। তিনি আরো বলেন আমি আমার শিক্ষার্থীদের সর্বদা সত্য কথা বলাতে এবং কোরআন শিক্ষায় শিক্ষিত করতে সচেষ্ট থাকি। এই ইন্টারন্যাশনাল কোরআন রিসার্চ সেন্টারে হেফজ বিভাগ, নজেরা বিভাগ এবং নূরানী বিভাগ নামে তিনটি বিভাগ রয়েছে।

এ মাদ্রাসায় স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীদের কে নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা ব্যবস্থা, বয়স্কদের নামাজের মাসআলা মাসায়েল ও নিত্যপ্রয়োজনীয় দোয়াসমূহ শিক্ষার ব্যবস্থা এবং সারাদিন আবাসিক-অনাবাসিক এর ব্যবস্থা রয়েছে বলে স্কুল অধ্যক্ষ জানান। স্কুলটিতে বর্তমানে ভর্তি কার্যক্রম চলছে। এটি দিদার কলোনি ডিসি রোড চকবাজার অবস্থিত। প্রয়োজনে মোবাইল নাম্বারে ফোন করে আপনারা যেতে পারেন।ফোনঃ ০১৮৬৭-১৬১৪৬২,০১৮১২-৯৮৪০৯১.
১৫-০১-২০২০ ইং

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *