কোভিড -১৯ বিষয়ে উদ্বেগ প্রকাশকারী স্বাস্থ্য ও সুরক্ষা কর্মীকে কাজ থেকে সরিয়ে দেওয়ায় অভিযুক্ত কোয়ান্টাস

করোনা মহামারী শুরুর দিকে চীন থেকে আগত বিমান থেকে কোভিড -১৯ এর সংক্রমণ বিষয়ে উদ্বেগ প্রকাশ করায় একজন কর্মীকে কাজ থেকে সরিয়ে দেওয়ার জন্য কোয়ান্টাস এয়ারলাইনসকে ফৌজদারি বিচারের মুখোমুখি হতে হচ্ছে।

থিও সেরেমেটিডিস, যিনি বিমানের ক্লিনার এবং প্রশিক্ষিত স্বাস্থ্য ও নিরাপত্তা প্রতিনিধি ছিলেন, তিনি কিছু কর্মীকে “অনিরাপদ অবস্থায় কাজ বন্ধ” করার নির্দেশ দেওয়ার পর ২০২০ সালের ৭ ই ফেব্রুয়ারি থেকে তাকে কাজে আসতে নিষেধ করা হয়।

মি: সেরেমেটিডিস, যিনি প্রায় সাত বছর ধরে কোয়ান্টাসে কাজ করছিলেন, জানান যে চীন থেকে আগত বিমানগুলিতে কাজ করার সময় পরিচ্ছন্নতা কর্মীদের পর্যাপ্ত ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম, এমনকি ফেইস মাস্ক না থাকার বিষয়ে তিনি উদ্বেগ প্রকাশ করেছিলেন।

নভেল করোনা ভাইরাসটি ২০১৯ সালে চীনের উহান থেকে উদ্ভূত হয়েছিল এবং অস্ট্রেলিয়া ১ লা ফেব্রুয়ারি, ২০২০ পর্যন্ত চীনের সাথে বিমান যোগাযোগ বন্ধ করেনি।

“মহামারীর শুরুতে, আমাদের কেবলমাত্র পানি দিয়ে বিমান পরিষ্কার করার নির্দেশ দেওয়া হয়েছিল, কোনও স্যানিটাইজার ছিল না,” মি: সেরেমেটিডিস এই মাসে চাকরির সুরক্ষা সম্পর্কিত সিনেট কমিটিকে এ কথা বলেন।

“এবং আমি পিপিই এবং ঝুঁকি মূল্যায়ন চেয়েছিলাম কিন্তু সবকিছু প্রত্যাখ্যান করা হয়েছিল।”

স্বাস্থ্য ও নিরাপত্তা প্রতিনিধি (এইচএসআর) হিসেবে কিছু ক্ষমতাপ্রাপ্ত মিঃ সেরেমেটিডিস বলেন, নিরাপত্তার ব্যাপারে “আন্তরিক” হওয়ায় তাকে টার্গেট করা হয়েছিল।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *