কোথাও চাঁদ দেখা যায়নি, মঙ্গলবার ঈদ।

বাংলাদেশের আকাশে কোথাও আরবি শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। এবার পবিত্র রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। তাই দেশে আগামী মঙ্গলবার উদ্‌যাপিত হবে ঈদুল ফিতর।

আজ রোববার সন্ধ্যা পৌনে ৮টার দিকে বায়তুল মোকাররম মসজিদে জাতীয় চাঁদে দেখা কমিটির সভায় বিষয়টি নিশ্চিত করা হয়।

সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। বৈঠকে কমিটির সদস্যসহ অন্যরা উপস্থিত ছিলেন।

জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল জানান, ১৪৪৩ হিজরির শাওয়াল মাসের চাঁদ দেশের কোথাও দেখা যায়নি। তাই আগামী ৩ মে সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হবে।

এদিকে, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে শাওয়ালের চাঁদ দেখা যাওয়ায় মধ্যপ্রাচ্যের দেশগুলোতে পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হবে আগামীকাল সোমবার।

এর আগে বাংলাদেশের আকাশে কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা ০২-২২৩৩৮১৭২৫,০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭ টেলিফোন নম্বরে কলে করে এবং ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে বা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) বা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানোর জন্য অনুরোধ করে ইসলামিক ফাউন্ডেশন।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *