করোনা বিশ্ব থেকে কেড়ে নিল ২৫ লক্ষাধিক প্রাণ!

করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা প্রতিদিন বেড়ে চলেছে। বিশ্বব্যাপী এ পর্যন্ত মারা গেছেন ২৫ লাখ ৯ হাজার ২৩৮ জন। আর শনাক্ত হয়েছেন ১১ কোটি ৩১ লাখ ২৪ হাজার ৩৭ জন। এদিকে এখন পর্যন্ত করোনা থেকে বিশ্বব্যাপী সুস্থ হয়েছেন ৮ কোটি ৮৭ লাখ ৩৭ হাজার ৯৫ জন।

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ১৮ হাজার ৩৬৩ জনের মৃত্যু হয়েছে। বিশ্বে সর্বোচ্চ শনাক্তের সংখ্যাও এই দেশটিতে। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ২ কোটি ৮৯ লাখ ৭৪ হাজার ৬২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। করোনা থেকে সুস্থ হয়েছেন ১ কোটি ৯৩ লাখ ২৪ হাজার ৩২৯ জন।
এদিকে, করোনা শনাক্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় শনাক্তের সংখ্যা ১ কোটি ১০ লাখ ৪৬ হাজার ৯১৪ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৬ হাজার ৭৪২ জন।

তবে মৃত্যু বিবেচনায় দেশটি বিশ্বে তৃতীয় অবস্থানে রয়েছে। করোনাভাইরাসে শনাক্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩ লাখ ২৬ হাজার ৮ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৫০ হাজার ৭৯ জন। আর সুস্থ হয়েছেন ৯২ লাখ ৮১ হাজার ১৮ জন।
সুত্র : ওয়ার্ল্ডো মিটার

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *